বিনোদন বিভাগে ফিরে যান

‘মহীনের ঘোড়াগুলি’-র তাপস দাসের চিকিৎসায় পাশে সরকার, জানালেন রূপম

January 7, 2023 | < 1 min read

ক্যানসার আক্রান্ত বিখ্যাত ‘মহীনের ঘোড়াগুলি’ ব্যান্ডের অন্যতম সদস্য শিল্পী তাপস দাস। তাঁর চিকিৎসার জন্য সাহায্যের বার্তা নিয়ে সমাজ মাধ্যমে পোস্ট করছিলেন রূপম ইসলাম, সিধু, গৌরব চট্টোপাধ্যায়, অর্ক মুখোপাধ্যায়ের মতো শিল্পীরা। এবার সেই আবেদনে সারা মিলেছে। ফেসবুক পোস্টে জানালেন রূপম।

রাজ্য সরকারের উদ্যোগে বর্ষীয়ান শিল্পীকে এসএসকেএম হাসপাতালের কেবিনে ভর্তি করা হয়েছে।

রূপম লিখেছেন:

“গত ১ জানুয়ারি আমি একটি পোস্ট করেছিলাম বাপীদা-র অসুস্থতার ব্যাপারে, যেখানে লিখেছিলাম যে কোনও রাজনৈতিক দলের সাহায্য তিনি নেবেন না। একমাত্র সরকারের সাহায্য গ্রহণ করতে তাঁর আপত্তি থাকবে না, কারণ পশ্চিমবঙ্গ সরকার কোনও একটি রাজনৈতিক দল নয়। সেই পোস্ট দেখে ঠিক তার পরদনই পশ্চিমবঙ্গ সরকার এগিয়ে এসেছেন, এবং বাপীদা-র চিকিৎসার সম্পূর্ণ দায়িত্ব তাঁরা নিয়েছেন। এ জন্য তাঁরা আমার কৃতজ্ঞতাভাজন হলেন।

পাশাপাশি আমরা, বাংলার শিল্পী সম্প্রদায় আমাদের সামর্থ্য অনুযায়ী যে এগিয়ে আসতে পেরেছি, সে জন্য সবাইকে ধন্যবাদ জানালাম।
আপাতত বাপীদা-র চিকিৎসা চলছে SSKM হসপিটালে। গত ৩ তারিখ উনি SSKM-এ ভর্তি হয়েছেন পশ্চিমবঙ্গ সরকারের তত্ত্বাবধানে। ওখানেই ওঁর চিকিৎসা চলছে।”

কলেজ বিশ্ববিদ্যালয়ে এখনও প্রবল জনপ্রিয় ‘মহীনের ঘোড়াগুলি’। সাত থেকে আটের দশকের বাঙালিকে তারা প্রশ্ন করেছিল – কখন তোমার আসবে টেলিফোন? এখনও ক্যাম্পাসে গৌতম-তাপসদের গান সমানভাবেই জনপ্রিয়।

তাপস দাস ফুসফুসের ক্যানসারে আক্রান্ত। কিন্তু এই কর্কটরোগের চিকিৎসা করানোর মতো আর্থিক ক্ষমতা তাঁর ছিল না। ফলে ঠিকমতো চিকিৎসা হচ্ছিল না। রাজ্য সরকারের উদ্যোগে তাঁকে এসএসকেএম হাসপাতালের সঙ্গে যোগাযোগ করে তাপসবাবুকে ভর্তি করা হয়। শিল্পীর দ্রুত আরোগ্য কামনা করেছেন বাংলার সঙ্গীতপ্রিয় মানুষ।

TwitterFacebookWhatsAppEmailShare

#treatment, #Rupam Islam, #WB govt, #Tapas das, #Mohiner ghoraguli, #West Bengal

আরো দেখুন