খেলা বিভাগে ফিরে যান

নিউজিল্যান্ড সিরিজেও টি-টোয়েন্টি দলে নেই কোহলি-রোহিত, জেনে নিন কারা আছে

January 14, 2023 | 2 min read

শ্রীলঙ্কার পর এবার নিউজিল্যান্ড সিরিজেও ভারতের টি-টোয়েন্টি দলে নেই বিরাট কোহলি ও রোহিত শর্মা। নেই ওপেনার লোকেশ রাহুলও। সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের সেরা তিন ব্যাটসম্যানই এ নিয়ে টানা দুটি সিরিজে বাইরে থাকছেন।

টি-টোয়েন্টি ফরম্যাটে ভারতীয় দলের অধিনায়ক হিসেবে কার্যত পাকাপাকি জায়গা দখল করে নিয়েছেন হার্দি পাণ্ডিয়া। নিউজিল্যান্ডের বিরুদ্ধেও আসন্ন টি-টোয়েন্টি সিরিজে তিনিই নেতৃত্ব দেবেন। আর কিউয়িদের বিরুদ্ধে ওয়ানডে এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুই টেস্ট সিরিজের অধিনায়ক রোহিত শর্মা। শর্তসাপেক্ষে টেস্ট দলে জায়গা পেয়েছেন রবীন্দ্র জাদেজা। আর কেএল রাহুলের অনুপস্থিতিতে উইকেটকিপার হিসেবে ডাক পেলেন ঈশান কিষান।

শুক্রবার রাতে ভারত-নিউজিল্যান্ড ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করে বিসিসিআই।
গত সপ্তাহে শেষ হওয়া শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে কোহলিকে বিশ্রাম আর রোহিতের চোটের কথা বলেছিল বিসিসিআই। যদিও সিরিজের মাঝপথে কোচ রাহুল দ্রাবিড় ইঙ্গিত দেন, সিনিয়রদের ছাড়াই সামনের দিকে তাকাতে চাইছেন তাঁরা।

কিউইদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি শুরু হবে ২৭ জানুয়ারি। টি-টোয়েন্টির আগে ওয়ানডে সিরিজ শুরু হবে ১৮ জানুয়ারি। রোহিতের নেতৃত্বাধীন দলটিতে কোহলি আছেন। তবে টি-টোয়েন্টির মতো ওয়ানডে সংস্করণেও নেই রাহুল। ডানহাতি এ ওপেনার ও বাঁহাতি অলরাউন্ডার অক্ষর প্যাটেল পারিবারিক কারণে সাদা বলের ক্রিকেটের দুই সিরিজই মিস করবেন বলে জানিয়েছে বিসিসিআই।

৩৫ বছর বয়সী রোহিত আর ৩৪ বছর বয়সী কোহলি যে টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়তে পারেন, সেই ইঙ্গিত অবশ্য রোহিতও দিয়েছেন। এ বছরের শেষ দিকে ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপ আছে। টুর্নামেন্টটিকে সামনে রেখে বিসিসিআই খেলোয়াড়দের বিশ্রাম দিতে এবং নিজেদের প্রস্তুত করতে সবাইকে সব সংস্করণে না খেলাতে পারে বলে মন্তব্য করেন তিনি।

*নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য ঘোষিত ভারতীয় দল:* হার্দিক পাণ্ডিয়া (অধিনায়ক), সূর্যকুমার যাদব (সহ-অধিনায়ক), ঈশান কিষান (উইকেটকিপার), ঋতুরাজ গায়কোয়াড়, শুভমান গিল, দীপক হুডা, রাহুল ত্রিপাঠী, জিতেশ শর্মা (উইকেটকিপার), ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, অর্শদীপ সিং, উমরান মালিক, শিবম মাভি, পৃথ্বী শ, মুকেশ কুমার।

*নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত ভারতীয় ঘোষিত দল:* রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, ঈশান কিষান (উইকেটকিপার), বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, কেএস ভরত (উইকেটকিপার), ওয়াশিংটন সুন্দর,শাহবাজ আহমেদ, শার্দূল ঠাকুর, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমরান মালিক।

*অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ২ টেস্ট সিরিজের জন্য ঘোষিত ভারতীয় ঘোষিত দল:* রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কেএস ভরত (উইকেটকিপার), ঈশান কিষান (উইকেটকিপার), আর অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, জয়দেব উনাদকাট, সূর্যকুমার যাদব।

TwitterFacebookWhatsAppEmailShare

#t20, #India, #New Zealand, #Rohit Sharma, #Virat Kohli

আরো দেখুন