খেলা বিভাগে ফিরে যান

কোহলির একাধিক নজির গড়ার দিন স্টেডিয়াম ছিল ফাঁকা, কেন জানেন?

January 16, 2023 | < 1 min read

রবিবার তিরুবনন্তপুরমে তৃতীয় এক দিনের ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে শতরান করে সচিন তেন্ডুলকরকেও ছাপিয়ে গেলেন বিরাট কোহলি। তিরুঅনন্তপুরমে কোহলি শেষ পর্যন্ত ১১০ বলে ১৬৬ রান করেন এবং সঙ্গে সঙ্গে নিজের ৪৬তম শতরানটি করে নিলেন। এদিন ৮টি ছক্কা মেরেছেন তিনি। এই ম্যাচেই এক দিনের ক্রিকেটে এক ইনিংসে সর্বাধিক ছক্কা মারলেন তিনি।

অথচ এ ম্যাচে গ্যালারির অর্ধেকই ছিল খালি! যুবরাজ সিংয়ের মতো প্রাক্তন ক্রিকেটারও এমন একটি ম্যাচ প্রায় ফাঁকা গ্যালারি দেখে বিস্ময় প্রকাশ করেছেন।

তবে আসল কাহিনি অন্য। কেরলার ক্রীড়ামন্ত্রী ভি আবদুরাহিমানের একটি মন্তব্যের কারণেই নাকি তিরুবনন্তপুরামের স্টেডিয়ামে দর্শক আসেনি। তাঁর এক মন্তব্য কেরলের মানুষের ‘আত্মসম্মানে’ আঘাত করেছে বলে অভিযোগ উঠেছে।

এ ম্যাচের টিকিটের সঙ্গে ১২ শতাংশ বিনোদন কর যুক্ত করায় টিকিটের দাম ছিল অনেকটাই বাড়তি। টিকিটের দাম নিয়ে তীব্র সমালোচনা শুরু হলে ক্রীড়ামন্ত্রী আবদুরাহিমান বলে বসেন, ‘যারা না খেয়ে থাকেন, তাঁদের ক্রিকেট ম্যাচ দেখতে মাঠে আসার দরকার নেই।’ তাঁর এই মন্তব্যেই হইচই শুরু হয়ে যায় কেরলে। অনেকেই বলছেন আবদুরাহিমান এই মন্তব্য করে কেরলের সাধারণ মানুষকে ‘অপমান’ করেছেন।

যুবরাজ সিংয়ের টুইটের মন্তব্যে অনেকেই ক্রীড়ামন্ত্রীর মন্তব্যের প্রতিবাদে মাঠে না যাওয়ার কথা বলেছেন। কারও কারও মন্তব্য ছিল, ‘আমরা আমাদের ক্রীড়ামন্ত্রীর নির্দেশ পালন করেছি মাত্র।’

TwitterFacebookWhatsAppEmailShare

#Virat Kohli, #stadium, #century, #Empty stadium

আরো দেখুন