হচ্ছে টা কী? বিভাগে ফিরে যান

সাংঘাতিক অভিযোগ! বিমানের emergency exit খুলেছিলেন BJP সাংসদ তেজস্বী সূর্য?

January 18, 2023 | < 1 min read

বেঙ্গালুরু দক্ষিণ লোকসভা কেন্দ্রের বিজেপি সাংসদ তেজস্বী সূর্য গত ১০ ডিসেম্বর চেন্নাই বিমানবন্দর কর্তৃপক্ষের কোনও অনুমতি ছাড়াই একটি বিমানের ‘জরুরি প্রস্থান’-এর দরজা খুলেছিলেন বলে অভিযোগ। যার ফলে বিমানটি নির্দিষ্ট সময়ে গন্তব্যে পৌঁছতে পারে নি এবং বড় ধরনের বিপদ ঘটে যাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছিল বলে অভিযোগ।

মঙ্গলবার ইন্ডিগো এয়ারলাইন্স একটি প্রেস বিবৃতি জারি করে জানিয়েছে, প্রায় এক মাস আগে, ডিসেম্বরের ১০ তারিখ নাগাদ চেন্নাই থেকে তিরুচিরাপল্লীগামী ইন্ডিগোর (ফ্লাইট- ৬ই ৭৩৩৯) একটি বিমানে ‘জরুরি প্রস্থান’-এর (emergency exit) দরজা ‘আনলক’ করে দেন এক যাত্রী কোনও অনুমতি ছাড়াই।

বেঙ্গালুরু দক্ষিণ কেন্দ্রের ‘ভিআইপি’ সাংসদ এবং বিজেপি যুব মোর্চার সর্বভারতীয় সভাপতি তেজস্বী সূর্যর বিরুদ্ধে জরুরী প্রস্থান-এর দরজাটি খুলে দেওয়ার অভিযোগ উঠেছে।

যদিও প্রেস বিবৃতিতে বিজেপি সাংসদের নাম উল্লেখ করা হয়নি। কারণ, নিয়ম অনুসারে নিরাপত্তার স্বার্থে বিমান সংস্থাটি কোনও যাত্রীর পরিচয় বা ব্যক্তিগত বিবরণ প্রকাশ করতে পারে না। তবে ওই বিবৃতিতে উল্লেখ করা হয়েছে যে, ওই যাত্রী তাঁর কাজের জন্য ক্ষমা চেয়েছেন।

বিমানটির গন্তব্যে পৌঁছতে সেদিন দু’ঘণ্টারও বেশি সময় লেগেছিল। ডিজিসিএ নিয়ম অনুসারে দেরি হওয়ার কারণ বিমান সংস্থার কাছে জানতে চাইলে এই চাঞ্চল্যকর অভিযোগটি সামনে চলে আসে। যা নিয়ে নতুন করে বিতর্ক শুরু হয়েছে। প্রশ্ন উঠছে কী ভাবে একজন সাংসদ এরকম দায়িত্যজ্ঞানহীন কাজ করতে পারেন!

TwitterFacebookWhatsAppEmailShare

#emergency exit, #bjp, #Tejasvi Surya, #flight, #flight delayed, #chennai airport

আরো দেখুন