রাজ্য বিভাগে ফিরে যান

সাগরদিঘি উপনির্বাচনের জেরে মাধ্যমিকের ইতিহাস পরীক্ষা পিছিয়ে গেল ১ মার্চে

January 19, 2023 | < 1 min read

বৃহস্পতিবার মাধ্যমিকের ইতিহাস পরীক্ষার দিন পরিবর্তন করল রাজ্যের মধ্যশিক্ষা পর্ষদ। মুর্শিদাবাদের সাগরদিঘি বিধানসভায় উপনির্বাচনের দিন ২৭ ফেব্রুয়ারি মাধ্যমিকের ইতিহাস পরীক্ষার দিন হিসেবে ঘোষিত করা হয়েছিল। পর্ষদের সিদ্ধান্ত অনুযায়ী মাধ্যমিকের ইতিহাস পরীক্ষা হবে ১ মার্চ। তবে পরীক্ষার স্থান এবং কাল নিয়ে কোনও পরিবর্তন হবে না, জানিয়েছে পর্ষদ। বদল হচ্ছে না বাকি পরীক্ষার দিনগুলিও।

বুধবার তিন রাজ্যে বিধানসভা ভোটের তারিখ প্রকাশের পাশাপাশি পশ্চিমবঙ্গের একটি আসনে উপনির্বাচনের তারিখও ঘোষণা করেছে নির্বাচন কমিশন। রাজ্যের প্রতিমন্ত্রী সুব্রত সাহার মৃত্যর পর খালি হওয়া এই সাগরদিঘির আসনে আগামী ২৭ ফেব্রুয়ারি উপনির্বাচন। কিন্তু মাধ্যমিকের ইতিহাস পরীক্ষা ওই দিনই ছিল। স্বাভাবিকভাবেই এই নিয়ে বড়সড় সংশয় তৈরি হয়েছিল। মধ্যশিক্ষা পর্ষদ সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায় সংবাদ মাধ্যমকে জানিয়েছিলেন পরীক্ষার দিন বদলের বিষয় নিয়ে পর্ষদ সম্পূর্ণ বিষয়টি খতিয়ে দেখে সামগ্রিক পরিস্থিতির পর্যালোচনা করে ও সংশ্লিষ্ট সকলের সঙ্গে কথা বলে, সিদ্ধান্ত নেবে। শীঘ্রই সেই সিদ্ধান্ত জানিয়ে পর্ষদ বিজ্ঞপ্তি জারি করবে। আজ সন্ধেবেলাতেই সেই সিদ্ধান্ত জানালো হল।

রাজ্যের খাদ্য প্রক্রিয়াকরণ ও উদ্যানপালন দফতরের প্রতিমন্ত্রী সুব্রত সাহা গত ২৯ ডিসেম্বর প্রয়াত হন। তিনি মুর্শিদাবাদের সাগরদিঘির বিধায়ক ছিলেন। উল্লেখ্য, গত বছর সর্বভারতীয় জয়েন্ট এন্ট্রাসের তারিখ ঘোষণার পর রাজ্যে উচ্চ মাধ্যমিকের সময়সূচি বদল করেছিল উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। বদল করা হয়েছিল মোট ৩টি পরীক্ষায় দিন।

TwitterFacebookWhatsAppEmailShare

#murshidabad, #examination, #sagardighi, #By Election, #West Bengal

আরো দেখুন