খেলা বিভাগে ফিরে যান

হাড্ডাহাড্ডি লড়েও হার, বিশ্বকাপ সফর শেষ হরমনপ্রীতদের

January 22, 2023 | < 1 min read

রুদ্ধশ্বাস ম্যাচে অবশেষে হারল টিম ইন্ডিয়া। এবারেও বিশ্বকাপ অধরা। নিউজিল্যান্ডের কাছে হেরে বিদায় ভারতের।

মিনিটে মিনিটে নাটকের সাক্ষী ছিল আজকের ম্যাচ। ভারত নিউজিল্যান্ড ম্যাচের নির্ধারিত সময়ে খেলা ৩-৩ অমীমাংসিতভাবে শেষ হয়। ফলে ম্যাচ গড়ায় পেনাল্টি শুটআউটে। পেনাল্টি শুটআউটে ৫-৪ ব্যবধানে জিতে হকি ওয়ার্ল্ডকাপের শেষ আটে পৌঁছে গেল কিউয়িরা।

ম্যাচের প্রথম কোয়ার্টার ফাইনালে ভারতকে এগিয়ে দেন ললিত, ডিক্সনের পায়ের ফাঁক দিয়ে বল জালে জড়িয়ে দেন তিনি। এগিয়ে যায় ভারত। ভারতের হয়ে দ্বিতীয় গোলটি করেন সুখজিৎ সিং। নিউজিল্যান্ডের হয়ে ব্যবধান কমান লেন। ভারত ২-১ গোলে এগিয়ে থেকে হাফটাইমে যায়। দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরে কিউয়িরা। হার্দিক না থাকায় ভারতের আক্রমণ যে ভোঁতা হয়ে গিয়েছিল, তা বেশ বোঝা যায়। দ্বিতীয়ার্ধের শুরুতে বরুন কুমার গোল করে ভারতকে ৩-১ ব্যবধানে এগিয়ে দেন।

তৃতীয় কোয়ার্টার শেষ হওয়ার আগেই পেনাল্টি কর্নার থেকে গোল করে নিউজিল্যান্ডকে ম্যাচে ফেরান কেন রাসেল। চতুর্থ কোয়ার্টারের পঞ্চম মিনিটের মাথায় শন ফিন্ডলের গোলে সমতা ফেরায় কিউয়িরা। স্কোর হয় ৩-৩, এরপর কিউয়ি আক্রমণ প্রতিহত করে কোনও ক্রমে গোলকিপার কৃষাণ পাঠক ভারতকে শুটআউটে নিয়ে যায়। শুটআউটে ৫-৪ ব্যবধানে জয়ী হয় নিউজিল্যান্ড। ফলে ভারতের চলতি হকি বিশ্বকাপ অভিযান এখানেই শেষ হল।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #New Zealand, #Hockey World Cup 2023, #World Cup 2023

আরো দেখুন