খেলা বিভাগে ফিরে যান

নিউজিল্যান্ডের বিরূদ্ধে সিরিজে কোন কোন রেকর্ড ভাঙলেন রোহিত-শুভমনরা? জেনে নিন

January 25, 2023 | < 1 min read

শ্রীলঙ্কার পর হোয়াইটওয়াশ কিউয়িরা।‌ কিউয়ি বোলারদের কালঘাম ছুটিয়ে দিয়েছিল ভারতীয় ওপেনাররা। মঙ্গলবার ইন্দোরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচেও জয়ের মুকুট ভারতের। রোহিত শর্মা (১০১) ও শুভমন গিলের (১১২) শতরানে ভর করে রানের পাহাড় গড়েছিল ভারত। নির্ধারিত ওভারের শেষে ৯ উইকেট হারিয়ে ভারতের রান ছিল ৩৮৫।

এই সিরিজের পর একেরপর এক রেকর্ড ভাঙলেন রোহিত-শুভমন জুটি। একদিনের ক্রিকেটে নতুন মাইলফলক স্পর্শ করেন এই দুই ভারতীয় ওপেনার।

৩ বছর পর একদিনের ক্রিকেটে ছন্দ ফিরে পান রোহিত শর্মা। শতরান করেন রোহিত শর্মা। ২০২০ সালের জানুয়ারিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ শতরান করেছিলেন ২৩ বছর বয়সী রোহিত। তারপর থেকেই চলছিল খরা। এদিন ৮৩ বলে ১০০ সম্পূর্ণ করেন ভারত অধিনায়ক। তাঁর ঝুলিতে ছিল ৬টি ছয় এবং ৯টি চার। এটি ছিল রোহিতের ৩০তম শতরান। রিকি পন্টিংকে ছাপিয়ে গেলেন তিনি। একদিনের ক্রিকেটে প্রাক্তন অস্ট্রেলিয়ান অধিনায়কের ৩০টি শতরানে পৌঁছতে লেগেছিল ৩৭৫টি ম্যাচ। রোহিত সেই মাইলফলক ছুঁলেন ২৪১টি ম্যাচ খেলে।

শ্রীলঙ্কা সিরিজ থেকে দুর্ধর্ষ ফর্মে দেখা গিয়েছিল শুভমনকে। স্বপ্নের ক্রিকেটে ২৩ বছরের শুভমন শতরান করেন মাত্র ৭২ বলে। এটি ছিল তাঁর শেষ চার ইনিংসে ৩ নম্বর শতরান। মোট শতরানের সংখ্যা পাঁচ। মাত্র ৯ দিনের মধ্যেই ভেঙে দিলেন বিরাট কোহলির রেকর্ড। ছুঁয়ে ফেললেন বাবর আজমকেও। এর আগে ৩ ম্যাচের দ্বিপাক্ষিক একদিনের সিরিজে সবচেয়ে বেশি রান করার নজির ছিল পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের।

প্রসঙ্গত, মঙ্গলবার নিউজিল্যান্ডকে এক দিনের সিরিজে হোয়াইটওয়াশ করার পর আইসিসির ক্রমতালিকায় এক নম্বরে উঠে এল টিম ইন্ডিয়া। বিশ্বকাপের আগে যা নিঃসন্দেহে স্বস্তি যোগাবে রোহিতের দলকে।

TwitterFacebookWhatsAppEmailShare

#New Zealand, #Rohit Sharma, #Team India, #India New Zealand, #Shubman Gill, #3rd ODI

আরো দেখুন