খেলা বিভাগে ফিরে যান

মেসির দৌড় অব্যাহত! ইউরোপে গোলের রেকর্ড গড়লেন রোনান্ডোকে পেছনে ফেলে দিয়ে

February 2, 2023 | < 1 min read

লিওনেল মেসির মুকুটে একের পর এক পালক যুক্ত হয়েই চলেছে। গত ডিসেম্বরে বিশ্বকাপ জিতে নিজের স্বপ্নপূরণ করেছেন। কিন্তু মেসির দৌঁড় থামছে না, নতুন লক্ষ্য ছোঁয়ার তাগিদে ছুটে চলেছেন তিনি।


বুধবার মঁপেলিয়াকে ৩-১ গোলে হারাল লিওনেল মেসি, কিলিয়ান এমবাপেদের পিএসজি। এই ম্যাচে দু’মিনিটে দুটি পেনাল্টি মিস করলেও গোল করেছেন মেসি। তারপরই তিনি গড়লেন অনন্য এক নজির।


মঁপেলিয়ের বিপক্ষে পিএসজির দ্বিতীয় গোলটি ছিল মেসির ইউরোপীয় ক্লাব ক্যারিয়ারের ৬৯৭তম গোল। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের খেলোয়াড়দের মধ্যে সব প্রতিযোগিতা মিলিয়ে মেসিই এখন সর্বোচ্চ গোলের মালিক। এই গোলে তিনি ছাড়িয়ে গেছেন ৬৯৬ গোল করা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে।


পিএসজির হয়ে এবারের মৌসুমে মেসি গোল করেছেন ১৩টি। ফ্রেঞ্চ লিগে ৯টি আর চ্যাম্পিয়নস লিগে ৪টি। এই সংখ্যাটা যে মৌসুম শেষে আরও বাড়বে, সেটা বলাই যায়। তবে রোনাল্ডো আপাতত মেসির সঙ্গে এই জায়গায় লড়ার সুযোগ পাচ্ছেন না। কারণ, জানুয়ারিতে তিনি যোগ দিয়েছেন সৌদি আরবের ক্লাব আল নাসরে। তিনি নিজেই বলেছেন, তাঁর ইউরোপে খেলার কাল শেষ হয়েছে। ২০২৫ পর্যন্ত তাঁর আল নাসরের সঙ্গে চুক্তি।


পর্তুগিজ তারকা তাঁর ইউরোপীয় ক্যারিয়ারে সবচেয়ে বেশি গোল করেছেন রিয়াল মাদ্রিদের জার্সিতে—৪৫০। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে তাঁর গোল ১৪৫ আর জুভেন্টাসের হয়ে ১০১। আন্তর্জাতিক ফুটবলে দেশের জার্সিতে সর্বোচ্চ গোলের রেকর্ডটা অবশ্য রোনালদোরই—১১৮টি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Football, #Lionel Messi, #Europe, #Cristiano Ronaldo, #Leo Messi, #messi, #goals, #world record

আরো দেখুন