খেলা বিভাগে ফিরে যান

সামনে থেকে নেতৃত্ব দিয়ে পিএসজিকে ম্যাচ জিতিয়ে সবার হৃদয় জয় করছেন মেসি

February 5, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: তাঁর নেতৃত্বে কাতারে বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। এখন নিজের ক্লাব পিএসজিকেও সামনে থেকে নেতৃত্ব দিয়ে জয় এনে দিচ্ছেন লিওনেল মেসি। আগের ম্যাচে শুরুতে এমবাপ্পে চোট পেয়ে মাঠ ছাড়ার পর মেসিই দলকে পথ দেখিয়েছিলেন। শনিবার তুলুজের বিপক্ষেও দারুণ এক গোলে পিএসজিকে জিতিয়েছেন বিশ্বকাপজয়ী এই তারকা।

ম্যাচ শেষে মেসিকে প্রশংসায় ভাসিয়েছেন পিএসজি কোচ ক্রিস্তোফ গালতিয়ের। এ সময় মেসিকে খেলানোর কৌশল নিয়েও কথা বলেছেন পিএসজি কোচ। বলেছেন, তিনি মেসির জন্য পুরো দলকে খেলার নির্দেশ দিয়েছেন। পাশাপাশি মেসিকে রক্ষণাত্মক কাজ থেকে মুক্ত রাখার কথাও বলেছেন গালতিয়ের।

ম্যাচের ২০ মিনিটে পিছিয়ে পড়েছিল পিএসজিই। ৩৮ মিনিটে দলকে সমতায় ফেরান আশরাফ হাকিমি। আর দ্বিতীয়ার্ধের ৫৮ মিনিটে দলকে জয়সূচক গোলটি এনে দেন মেসি। এই জয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান আরেকটু দৃঢ় করল প্যারিসের দলটি। ২২ ম্যাচ শেষে পিএসজির পয়েন্ট এখন ৫৪। এক ম্যাচ কম খেলে দ্বিতীয় স্থানে থাকা মার্শেইয়ের চেয়ে ৮ পয়েন্টে এগিয়ে তারা।
ম্যাচের পর মেসিকে কীভাবে খেলাচ্ছেন, তা জানাতে গিয়ে পিএসজি কোচ গালতিয়ের বলেছেন, ‘মেসি দলের গুরুত্বপূর্ণ চালিকাশক্তি। আমি দলকে মেসির জন্য খেলতে এবং তাকে ঘিরে কাজ করতে বলেছি।’

TwitterFacebookWhatsAppEmailShare

#PSG, #Lionel Messi

আরো দেখুন