রাজ্য বিভাগে ফিরে যান

তথাগতর টুইটার বাণে বিদ্ধ দিলীপ থেকে শুভেন্দু, সমালোচনার ঝড় দলের অন্দরে

February 8, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ফের স্বমহিমায় তথাগত রায়। বিভিন্ন সময়ে দেখা গেছে বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি সমালোচনা করেছেন নিজের দলের। বিধানসভা ভোটে পরাজয়ের পর তথাগত অভিযোগ করেছিলেন বিজেপির রাজ‌্য নেতারা কামিনী-কাঞ্চনের মোহে পড়ে দলের ভরাডুবি ডেকে এনেছেন। সোমবার মধ‌্যরাতে পরপর কয়েকটি টুইট করে শুভেন্দু অধিকারী, দিলীপ ঘোষদের কার্যত তুলোধনা করলেন তথাগত রায়। এবারও টুইটে তিনি কামিনী-কাঞ্চনের প্রসঙ্গ টেনেছেন।

মেঘালয়ের প্রাক্তন রাজ্যপালের অভিযোগ, রাজ‌্য দলের নেতৃত্ব কিছু ধান্দাবাজ এবং অর্ধশিক্ষিত নির্বোধের হাতে গিয়েছে। দলবদলু ধান্দাবাজদের হাতে দলের নেতৃত্ব থাকলে পশ্চিমবঙ্গ থেকে বিজেপি অচিরে মুছে যাবে বলেও তথাগত তাঁর টুইটে উল্লেখ করেছেন।

এবার দিলীপ ও কৈলাশের সঙ্গে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকেও তিনি নিশানা করেছেন। টুইটারে তথাগত রায় লিখেছেন, “২০২১ সালে বিধানসভা নির্বাচনে প্রবল হাওয়া থাকা সত্ত্বেও বিজেপি হারল। তার কারণ বিজেপির স্থানীয় সর্বাধিনায়ক অভিনেত্রীদের নিয়ে লুটোপুটি খাচ্ছিলেন, আর তাঁর প্রধান ধামাধরা ‘মেরে দেব, পুঁতে দেব, মৃতদেহের লাইন লাগিয়ে দেব’ বলে বক্তৃতা করে বেড়াচ্ছিলেন।” কৈলাস ও দিলীপকে এইভাবে ইঙ্গিত করে আরও আক্রমণাত্মক তথাগত আরেকটি টুইট করে লেখেন, “বলা হচ্ছিল ‘১৯-এ হাফ, ২১-এ সাফ’, সেখানে মাত্র ৭৭টা (এখন ৬৯টা) আসন পাওয়া গেল। তখন পুঁতে দেওয়ার মাস্টার বলে বেড়াতে লাগল ‘৩-এর থেকে ৭৭ করেছি, নাকের বদলে নরুন পেলাম, টাকডুমাডুম’!”

আরেকটি টুইটে তথাগতবাবু লিখেছেন, “সুমন কাঞ্জিলালের দলত‌্যাগ থেকে দল যেন শিক্ষা নেয়। নীতি-আদর্শকে জলাঞ্জলি দিয়ে অর্ধশিক্ষিত নির্বোধ অথবা তৃণমূল-সিপিএম থেকে আসা ধান্দাবাজ লোকেদের উপর পার্টি চালাবার দায়িত্ব দিলে পশ্চিমবঙ্গ থেকে পার্টি মুছে যাবে।”

তথাগত রায়ের টুইটের পর বেজায় অস্বস্তিতে বঙ্গ বিজেপি। বর্ষীয়ান এই বিজেপি নেতার মন্তব্যের প্রেক্ষিতে উঠেছে দলের অন্দরে উঠেছে সমালোচনার ঝড়।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #suvendu adhikari, #dilip ghosh, #tathagata roy, #West Bengal

আরো দেখুন