রাজ্য বিভাগে ফিরে যান

বঙ্গে খামখেয়ালি আবহাওয়া, তাপমাত্রার পারদ ওঠানামা আর কতদিন?

February 13, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: কখনও শীত, কখনওবা গরম। সকালের দিকে ঠান্ডা ঠান্ডা ভাব, বেলা বাড়লেই গরম, ঝরছে ঘাম। গত কয়েকদিন ধরে এমনই খামখেয়ালি আবহাওয়ায় নাজেহাল বঙ্গবাসী। আরও কিছুদিন তাপমাত্রার পারদ ওঠানামা করবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা প্রায় ৪ ডিগ্রি কম থাকবে। কলকাতা ও আশপাশের অঞ্চলের তাপমাত্রা থাকবে ১৮ ডিগ্রি সেলসিয়াস। রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি বেশি। রাজ্যে সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রির বেশি।

কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় সকালের দিকে হালকা থেকে মাঝারি কুয়াশার সম্ভাবনা থাকছে। ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত বঙ্গে তাপমাত্রা ৩-৫ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। তারপরে ফের চড়বে তাপমাত্রার পারদ। কলকাতা, হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর জেলায় হালকা থেকে মাঝারি কুয়াশার সম্ভাবনা থাকছে।

উত্তরবঙ্গের ক্ষেত্রেও ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত রাতের তাপমাত্রা কমতে পারে ২-৩ ডিগ্রি। তারপর ফের তাপমাত্রা বাড়তে পারে ৪ ডিগ্রি পর্যন্ত। আগামী তিনদিন কিছু অঞ্চলে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকতে পারে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Weather Update, #West Bengal, #Winter, #Weather forecast

আরো দেখুন