দেশ বিভাগে ফিরে যান

BBC-র দিল্লি, মুম্বই অফিসে আয়কর হানা, ‘দ্য মোদী কোয়েশ্চেন’-এর আফটার শক?

February 14, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: BBC-র দিল্লি ও মুম্বই অফিসে হানা দিয়েছে আয়কর দপ্তর। এই প্রতিবেদন লেখা পর্যন্ত অভিযান চালাচ্ছে মোদী সরকারের আয়কর দপ্তর। এখানেই প্রশ্ন উঠছে, তবে কি মোদীকে নিয়ে তথ্যচিত্র বানিয়েই গেরুয়া শিবিরের চক্ষুশুল হল BBC?

জানা গিয়েছে, আজ মঙ্গলবার সকালে সংবাদ সংস্থার দিল্লি ও মুম্বই অফিসে ইনকাম ট্যাক্সের প্রতিনিধি দল পৌঁছে গিয়েছে। এতেই জল্পনা শুরু হয়েছে নানা মহলে। সম্প্রতি মোদীকে তথ্যচিত্র বানিয়েছে বিজেপি। সেখানে গুজরাত হিংসার জন্যে মোদীকে দায়ী করা হয়েছে। সেই তথ্যচিত্রকে ঘিরে তোলপাড় হয় জাতীয় রাজনীতি। সমাজ মাধ্যমে তথ্যচিত্র বা সেই সংক্রান্ত পোস্টের উপর নিষেধজ্ঞা জারি করে মোদী সরকার। এমনকি দ্য মোদী কোয়েশ্চেন-এর স্ক্রিনিং রুখতেও তৎপর হয়ে ওঠে মোদী সরকার। এরপরই আজ BBC-র দিল্লি এবং মুম্বইয়ের অফিসে আয়কর দপ্তর হানা দিল।

 এডিটর গিল্ড অফ ইণ্ডিয়ার পক্ষ থেকে BBC-র দিল্লি ও মুম্বই অফিসে আয়কর হানার ঘটনার তীব্র নিন্দা ও উদ্বেগ প্রকাশ করা হয়েছে। গিল্ডের অভিযোগ, শাসক গোষ্ঠীর সমালোচক সংবাদ সংস্থাগুলিকে ভয় দেখানো ও হয়রানি করার জন্য সরকারী এজেন্সিগুলিকে ব্যবহার করছে মোদী সরকার।

TwitterFacebookWhatsAppEmailShare

#delhi, #Income tax, #Mumbai, #bbc

আরো দেখুন