রাজ্য বিভাগে ফিরে যান

বঙ্গ BJP নয়! ভাড়া করা সংস্থাকে রাজ্যে পদ্ম ফোটানোর দায়িত্ব শাহ-নাড্ডার?

February 20, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বিধানসভা নির্বাচনে বিজেপির স্বপ্নভঙ্গ হয়েছে। শাহ-মোদীর ২০০-র স্বপ্ন পূরণ হয়নি, তাই এবার আর মুখে লম্বা-চওড়া বক্তব্য নয়। আগামী লোকসভা নির্বাচনের মেপে পা ফেলতে চাইছে বিজেপি। একুশের ভুল আর নয়, দলের অভ্যন্তরীণ সাংগঠনিক রিপোর্টের ভরসায় নয়। এবার বাংলায় বেসরকারি সংস্থাকে দিয়ে করানো সমীক্ষার উপর ভিত্তি করে টিকিট দিতে চাইছে বিজেপি।  

২০১৯-এর লোকসভা নির্বাচনে বাংলায় ১৮টি আসন পেয়েছিল বিজেপি। আসন্ন লোকসভা নির্বাচনে বাংলা থেকে বিজেপির টার্গেট ২৫। বঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার এমনটাই দাবি করছেন। যদিও বিজেপির অন্দরে খবর, বিধানসভা ভোটের ফলাফল দেখে, বিজেপির দিল্লির নেতারা আর ভরসা করতে চাইছেন না বঙ্গ বিজেপিকে। বাংলায় বিজেপির সাংগঠনিক অবস্থান যে একেবারেই তলানি, তাও মানছেন বিজেপির কেন্দ্রীয় নেতারা। বঙ্গের মাটিতে পদ্ম ফুটবে কিনা, তা জানতে বেসরকারি সংস্থাকে দিয়ে সমীক্ষা করিয়ে ফেলতে চাইছে শাহ-নাড্ডারা।

শোনা যাচ্ছে, ৪২টি আসনেই সমীক্ষার কাজ চলবে। ইতিমধ্যে বঙ্গে ২৪টি ‘দুর্বল’ আসনকে চিহ্নিত করেছে বিজেপি, বিশেষভাবে ওই আসনগুলিকে জোর দিতে বলা হয়েছে সমীক্ষক সংস্থাগুলোকে। ইতিমধ্যেই একাধিক জায়গায় সমীক্ষার কাজ শুরু করে দিয়েছে সংশ্লিষ্ট বেসরকারি সংস্থাগুলি। সাফ কথায়, ২০২৪-শের লোকসভা নির্বাচনে বঙ্গ সংগঠনের উপর আর আস্থা রাখতে পারছে না দিল্লির গেরুয়া নেতৃত্ব।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bengal, #Amit shah, #bjp, #JP Nadda

আরো দেখুন