খেলা বিভাগে ফিরে যান

একাধিক রেকর্ড তৈরি করে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে হরমনপ্রীতরা

February 20, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ইংল্যান্ডের বিরুদ্ধে হেরে যাওয়ায় পরিবেশ হয়ে উঠেছিল দমবন্ধ করা। আয়ারল্যান্ডের বিরুদ্ধে জিততে না পারলে ছিটকে যেতে হত বিশ্বকাপ থেকে। এই অবস্থায় খেলতে নেমে সোমবার বৃষ্টিবিঘ্নিত ম্যাচে আয়ারল্যান্ডকে ডাকওয়ার্থ-লুইস প্রক্রিয়ায় পাঁচ রানে হারাল হরমনপ্রীত কৌরের দল এবং মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে চলে গেল ভারত।

পাকিস্তান যদি ইংল্যান্ডকে হারায়, তা হলেও ভারতকে তারা টপকাতে পারবে না। ভারত এবং ইংল্যান্ড, দু’দলেরই এখন ছ’পয়েন্ট। তবে ইংল্যান্ড একটি ম্যাচ কম খেলেছে।

এদিনের ম্যাচে একাধিক রেকর্ড তৈরি করেছেন হরমনপ্রীত কউররা। প্রথম ক্রিকেটার হিসেবে দেড়শো টি-টোয়েন্টি ম্যাচ খেলার রেকর্ড গড়েন হরমনপ্রীত। তাঁর আগে কেউই এই মাইলস্টোন ছুঁতে পারেননি। না পুরুষ, না মহিলা। হরমনপ্রীতের পরেই রয়েছেন ভারতের পুরুষ দলের অধিনায়ক রোহিত শর্মা।

স্মৃতি মন্ধানা এদিন দুরন্ত ব্যাটিং করেন। তাঁর ৫৬ বলে ৮৭ রানের জন্যই ভারতের মহিলা দল ২০ ওভারে করে ৬ উইকেটে ১৫৫ রান। প্রথম ভারতীয় মহিলা ক্রিকেটার হিসেবে তিন হাজার রানের মাইলফলক ছোঁন হরমনপ্রীত। তাঁর রান এখন ৩০০৬। ব্যক্তিগত রেকর্ড গড়ার দিনে অবশ্য রান পাননি ভারত অধিনায়ক।হরমনপ্রীত করেন মাত্র ১৩ রান।

ভারতের রান তাড়া করতে নেমে আয়ারল্যান্ড শুরুতেই উইকেট হারায়। অ্যামি হান্টার মাত্র ১ রানে ফেরেন। খাতা না খুলেই ফেরেন ওরলা। মাত্র এক রানে ২ উইকেট চলে যায় আয়ারল্যান্ডের। তার পরে গ্যাবি লুইস এবং লরা ডেলানি ইনিংস গোছানোর কাজ করেন। কিন্তু ৮.২ ওভারে বৃষ্টি নামে। তখন খেলা বন্ধ হয়ে যায়। ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে পাঁচ রানে ম্যাচ জিতে ভারত পৌঁছে গেল সেমিফাইনালে।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #semifinal, #Ireland, #Women bcci, #Women's T20 world cup

আরো দেখুন