খেলা বিভাগে ফিরে যান

শুভমনের সেঞ্চুরি, কোহলির হাফ সেঞ্চুরির সৌজন্যে তৃতীয় দিনের শেষে ভারত ৩ উইকেটে করল ২৮৯ রান

March 11, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আমদাবাদের মোতেরা স্টেডিয়ামে দুর্দান্ত সেঞ্চুরি করলেন শুভমান গিল। বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্ট সেঞ্চুরি করেছিলেন। তারপরেও তাঁকে বসিয়ে দেওয়া হয়েছিল। কেএল রাহুল ব্যর্থ হওয়ার পরে গিল সুযোগ পেতেই বাজিমাত করলেন শনিবার ম্যাচে। এদিন তিনি ১৯৪ বলে ১০০ রান পূর্ণ করলেন। তার মধ্যে মেরেছিলেন ১০টি সেঞ্চুরি ও একটি ছক্কা।

ম্যাচের তৃতীয় দিন শুভমন গিলের সেঞ্চুরি এবং বিরাট কোহলির হাফ সেঞ্চুরিতে ভর করে ধীরে ধীরে হলেও এগোচ্ছে ভারত। তৃতীয় দিনের শেষে টিম ইন্ডিয়ার স্কোর ৩ উইকেটে ২৮৯ রান। আপাতত টিম ইন্ডিয়া পিছিয়ে ১৯১ রানে।

গিল সেঞ্চুরি করলেও সতীর্থ ব্যাটসম্যান চেতেশ্বর পূজারার কাছে বকাও খেলেন। খেলার ৩৩তম ওভারে একটি শট মেরেছিলেন পূজারা। কিন্তু বাউন্ডারি লাইন পেরনোর আগে অজি ফিল্ডার বল ছুঁড়ে দিতেই দোনোমোনো করছিলেন গিল। তখনই বকা দেন পূজারা।


রোহিত শর্মা ৩৫ রানে। এদিনই ভারতের সপ্তম ব্যাটার হিসাবে আন্তর্জাতিক ক্রিকেটে ১৭ হাজার রান পূর্ণ করলেন ভারতীয় দলের অধিনায়ক। পূজারা ৪২ রানে আউট হন।

তবে এদিন গিলের শতরানের থেকেও ভারতকে বেশি স্বস্তি দিচ্ছে বিরাট কোহলির রানে ফেরা। দিনের শেষে কঠিন পরিস্থিতিতে ৫৯ রানের ঝকঝকে ইনিংস খেলে অপরাজিত রয়েছেন তিনি। দীর্ঘ ১৬ ইনিংস পরে হাফ সেঞ্চুরি পেলেন বিরাট।


রবিবার সকালে অর্থাৎ ম্যাচের চতুর্থদিন ব্যাট হাতে মাঠে নামবেন কোহলি এবং জাদেজা। এই টেস্ট জিততে হলে চতুর্থ দিন সকাল থেকেই আক্রমণাত্মক খেলতে হবে ভারতকে। ইতিমধ্যেই বল পিচে পড়ে টার্ন নিতে শুরু করছে। ফলে যত খেলা গড়াবে পিচ তত খারাপ হবে বলে মনে করা হচ্ছে। ফলে আক্রমনাত্মক ব্যাটিং করাটা খুব একটা সহজ হবে না।

TwitterFacebookWhatsAppEmailShare

#Australia, #test match, #Subhman gill, #India, #Virat Kohli

আরো দেখুন