খেলা বিভাগে ফিরে যান

অসুস্থতা নিয়ে ব্যাট? গাভাস্কারকে ছুঁয়ে শচীনকে টপকালেন বিরাট

March 12, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: তিন ফরম্যাট মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ৭৫টি শতরানের মালিক হলেন বিরাট কোহলি। লাল বলের ক্রিকেটে এল সেঞ্চুরি। কোহলির সেঞ্চুরি দেখে স্বস্তিতে ভারতের ক্রিকেটপ্রেমীরা। পরে সমাজ মাধ্যম প্রাক্তন ভারত অধিনায়কের স্ত্রী জানালেন অসুস্থতা নিয়েও খেলে গিয়েছেন কোহলি। তিনি যে অনুপ্রেরণা, সে’কথাও জানালেন অনুষ্কা।

অন্যদিকে, এদিন সেঞ্চুরি করতেই গাভাস্করকে ছুঁয়ে ফেললেন কোহলি। সুনীলের মতোই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এদিন আটটি সেঞ্চুরির মালিক হয়ে গেলেন কোহলি। এদিন মাস্টার ব্লাস্টারের অন্য একটি রেকর্ড ভেঙেছেন বিরাট। ৭৫টি আন্তর্জাতিক শতরান করতে শচীন ৫৬৬টি ইনিংস খেলেছিলেন, ৫৫২টি ইনিংসেই সেই নজির গড়লেন বিরাট।

অন্যদিকে, আরও এক সমাপতন ঘটেছে আজকের ম্যাচে। চলতি টেস্টে দেশের মাঠে ৫০তম ম্যাচ খেলছেন কোহলি। সেই ম্যাচে তিনি সেঞ্চুরি করলেন। এই একই রেকর্ড রয়েছে কিংবদন্তি সুনীল গাভাস্কারের। ৪০ বছর আগে অর্থাৎ ১৯৮৩ সালে ৫০তম টেস্ট খেলতে নেমে সেঞ্চুরি করেছিলেন গাভাস্কার। কোহলিও নিজের ৫০তম টেস্টে সেঞ্চুরি পেলেন। দু-জনেই চার নম্বরে ব্যাট করেছেন। উল্লেখ্য, সেটি ছিল ঘরের মাঠে গভাস্কারের ১৪তম সেঞ্চুরি। আর কোহলি আজ ঘরের মাঠে ১৩ তম শতরান করলেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Sachin Tendulkar, #virender sehwag, #India vs Australia, #Virat Kohli

আরো দেখুন