দেশ বিভাগে ফিরে যান

নিজামের রাজ্যে শুভেন্দুর নামে পোস্টার, ওয়াশিং মেশিন তত্ত্বে কটাক্ষ BJP-কে

March 12, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: রাজ্যের বিরোধী দলনেতা তথা বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে দুর্নীতি ইস্যুতে পোস্টার পড়ল। তবে এবার আর বাংলা নয়, পোস্টার পড়েছে হায়দ্রাবাদে। তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের ভারত রাষ্ট্র সমিতির তরফে ওই পোস্টার লাগানো হয়েছে।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি, সিবিআইকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করার অভিযোগ মোদী সরকার তথা বিজেপির বিরুদ্ধে দীর্ঘদিন ধরেই রয়েছে। বিরোধী নেতাদের নাজেহাল করতে, সেই অস্ত্রেই শান দেয় বিজেপি সরকার। যত অভিযোগ বিরোধী দল থাকাকালীন, কিন্তু দল বদল করে বিজেপি গেলেই গতি হারাচ্ছে তদন্ত, পোস্টারে এ জিনিসকেই খোঁচা দেওয়া হয়েছে। দিল্লি আবগারি মামলায় শনিবার কেসিআর কন্যাকে কবিতাকে প্রায় ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আগামী ১৬ মার্চ ফের কবিতাকে তলব করা হয়েছে।

কবিতাকে জেরা করতেই মোদী সরকারের বিরুদ্ধে সুর চড়াচ্ছে কে চন্দ্রশেখর রাওয়ের দল। গেরুয়া নেতাদের দুর্নীতিকে বিঁধে পদ্ম শিবিরের নেতা-নেত্রীর ছবি দিয়ে পোস্টার বানিয়েছে কে চন্দ্রশেখর রাওয়ের দল। সেই পোস্টারেই রয়েছে শুভেন্দু অধিকারীর ছবি। জনপ্রিয় এক কাপড় কাচার সাবান বিজ্ঞাপনের অনুকরণে পোস্টার বানানো হয়েছে।

বিজেপির প্রতি বিরোধীদের কটাক্ষের ওয়াশিং মেশিন তত্ত্বকেই তুলে ধরা হয়েছে। পোস্টার কাদা লাগা জামা পরে দেখা গিয়েছে শুভেন্দুকে। ঠিক তাঁর নীচের ছবিতেই সাবানের প্যাকেট রাখা হয়েছে। প্যাকেটের গায়ে লেখা রয়েছে রেইড। ঠিক তার পরের ছবিতেই গেরুয়া জামা পরে শুভেন্দুকে দেখা যাচ্ছে। শুভেন্দু ছাড়াও অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা, ও নারায়ণ রাণেসহ একাধিক বিজেপি নেতা-মন্ত্রীদের একই রকমের ছবি পোস্টারে দেখা গিয়েছে। উল্লেখ্য, এদের প্রত্যেকের বিরুদ্ধেই দুর্নীতির অভিযোগ ছিল কিন্তু এরা গেরুয়া দলে নাম লেখাতেই, তদন্ত গতি হারায়।

এছাড়াও পোস্টারে কবিতার ছবি রয়েছে। শাড়ি পরে দাঁড়িয়ে রয়েছেন তিনি। কিন্তু তাঁর উপর রেইডের কোনও প্রভাবই পড়নি, তাঁর শাড়ির রঙের কোনও বদল হয়নি। বস্তুত, বিজেপি সরকারের বিরুদ্ধে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অপব্যবহার এবং অভিযুক্ত দল বদলুদের আশ্রয় দেওয়ার ঘটনাকে আক্রমণ করা হয়েছে পোস্টারে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Telangana Rashtriya Samiti, #bjp, #suvendu adhikari, #Telangana, #Hyderabad

আরো দেখুন