রাজ্য বিভাগে ফিরে যান

আজও কী ঝড়-বৃষ্টির সম্ভাবনা! রইল পূর্বাভাস

March 17, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আজ সকাল থেকেই মেঘলা আকাশ। রাতেও মেঘলা আকাশ থাকবে। বিকেলের দিকে ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। গত বৃহস্পতিবার উত্তরবঙ্গের বেশ কিছু এলাকায় শিলাবৃষ্টি হয়েছে। বয়েছে দমকা হাওয়া। দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলাতেও বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি হয়েছে। কিছু এলাকায় শিলাবৃষ্টিও হয়েছে। একাধিক জেলায় জারি করা হয়েছে কমলা সতর্কতা।

এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩১.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের তুলনায় ২ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ২০.৭। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। আপেক্ষিক আর্দ্রতা ৮৭ ও ৪৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে বৃষ্টি হয়েছে ২.৬ মিলিমিটার।

আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামী মঙ্গলবার পর্যন্ত কলকাতা, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, হাওড়া, হুগলি, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদ, ঝাড়গ্রামে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিমি বেগে ঝড় বইতে পারে। উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, দুই দিনাজপুর, মালদায় সোমবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বৃষ্টির সঙ্গে কোথাও কোথাও ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝড় বইতে পারে। তবে আগামী ২১ মার্চ পর্যন্ত রাজ্যে ঝড়-বৃষ্টির পরিস্থিতি অনুকূল থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Kolkata, #Weather Update

আরো দেখুন