খেলা বিভাগে ফিরে যান

একাধিক সুযোগ হারিয়েও মায়ানমারের বিরুদ্ধে জয় পেল ভারত

March 22, 2023 | < 1 min read

মায়ানমারকে ১-০ গোলে হারাল ভারত, ছবি সৌজন্যে- olympics.com

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: একাধিক গোলের সুযোগ মিস করেও মায়ানমারকে ১-০ গোলে হারাল ভারত। ইম্ফলের খুমান লাম্পাক স্টেডিয়ামে ত্রিদেশীয় ফুচবল টুর্নামেন্টের প্রথম ম্যাচে ভারতকে কার্যত সমানে সমানে টক্কর দেয় মায়ানমার। শেষ পর্যন্ত অনিরুদ্ধ থাপার গোলে জয় পায় ইগর স্টিমাচের দল।

প্রথমার্ধের অতিরিক্ত সময়ে অনিরুদ্ধ থাপা দলের হয়ে জয়সূচক গোলটি করেছেন। প্রথমার্ধে যা সুযোগ পেয়েছে ভারত, তাতে এই ভাগ্যের সহায়তা মেনে নেওয়া যায়। ডানপ্রান্ত থেকে আক্রমণ রাহুল ভেকের। বক্সের মধ্যে ক্রস। মায়ানমার ডিফেন্ডারদের ক্লিয়ারেন্সের চেষ্টা। কিন্তু বলটা ঠিকমতো ক্লিয়ার করতে পারেনি মায়ানমার। বক্সের মধ্যে শিকারীর মতো দাঁড়িয়ে থাকা থাপা মায়ানমারের জালে বল জড়িয়ে দেন। ৭৪ মিনিটে বল জালে জড়িয়ে দেন সুনীল ছেত্রী। কিন্তু অফসাইডের কারণে বাতিল হয় সেই গোল।

এই টুর্নামেন্টের আগে জাতীয় শিবির হয়েছিল কলকাতায়। এশিয়ান কাপের আগে যত বেশি সম্ভব ফুটবলারকে সম্ভব দেখে নিতে চাইছেন ভারতের কোচ ইগর স্টিমাচ। সেই লক্ষ্যে প্রাথমিক পর্বের কাজ বুধবার ইম্ফলে শুরু করে দিয়েছেন তিনি। প্রথম একাদশে সুযোগ দিয়েছিলেন একঝাক তরুণ ফুটবলারকে। কিন্তু সেই তরুণরা সেভাবে নজর কাড়তে পারলেন না। প্রথমার্ধের শুরুর দিকে মায়ানমারই ভারতের উপর চাপ বাড়িয়ে রেখেছিল। শুরুর দিকে কয়েকটি সুযোগও পায় মায়ানমার।

TwitterFacebookWhatsAppEmailShare

#Football, #Indian Football Team, #Igor Stimac, #Tri-Nation International Football Tournament 2023

আরো দেখুন