রাজ্য বিভাগে ফিরে যান

বদলাচ্ছে আবহাওয়া, কলকাতা সহ বহু জেলায় টানা ঝড়-বৃষ্টির পূর্বাভাস

March 27, 2023 | < 1 min read

রাজ্যের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা, ফাইল চিত্র

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মার্চের শুরুতেই ঊর্ধ্বমুখী পারদ। তার মাঝেই রাজ্যের ঝড়-বৃষ্টির ঝটিকা সফরে তাপমাত্রার দাপট কিছুটা হলেও কমেছে। দক্ষিণবঙ্গে আজ থেকে টানা কয়েকদিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। সোমবার থেকে বাড়বে বৃষ্টি। বুধবার পর্যন্ত চলবে এই পরিস্থিতি। উত্তরবঙ্গেও বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা।

কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে। মঙ্গলবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি সঙ্গে ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে । সোম ও মঙ্গলবার বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। আগামী ২৪ ঘন্টায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকতে পারে। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৫.২ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের ১ ডিগ্রি বেশি।

হাওয়া অফিস সূত্রে খবর, সোমবার দক্ষিণবঙ্গ জুড়ে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। পরবর্তী ২৪ ঘন্টায় দুই ২৪ পরগনা, হাওড়া ও পূর্ব মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও আপাতত তাপমাত্রার কোনও পরিবর্তন হবে না।

আবহাওয়া দপ্তর জানাচ্ছে, আজ সোমবার উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। পরবর্তী ২৪ ঘন্টায় দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কালিম্পং-এ বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যাৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। আগামী পাঁচ দিন উত্তরবঙ্গের জেলাগুলির দিনের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Kolkata, #Weather Update, #West Bengal Weather updates

আরো দেখুন