রাজ্য বিভাগে ফিরে যান

বদলাচ্ছে আবহাওয়া, রাজ্যজুড়ে তুমুল ঝড়-বৃষ্টির আশঙ্কা

March 30, 2023 | < 1 min read

রাজ্যজুড়ে ফের ঝড়-বৃষ্টির পূর্বাভাস , ফাইল চিত্র

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: শুক্রবার রাজ্যজুড়ে ফের ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস। ৩১ মার্চ শুক্রবার ও ১ এপ্রিল শনিবার রাজ্য জুড়ে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি, শিলাবৃষ্টির আশঙ্কা রয়েছে বলে জানানো হয়েছে। ২ এপ্রিল রবিবার থেকে আবহাওয়ার উন্নতি হতে পারে। তবে সপ্তাহান্তে বৃষ্টির ফলে পারদ পতনের সম্ভাবনা রয়েছে।

আগামী ২৪ ঘণ্টায় কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় আকাশ অংশত মেঘলা থাকবে। কোনও কোনও জায়গায় বৃষ্টি বা বজ্রবিদ্যুত-সহ বৃষ্টির সম্ভাবনা। আগামী ২৪ ঘন্টায় সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

হাওয়া অফিস জানাচ্ছে, দক্ষিণবঙ্গের উপকূলবর্তী এলাকায় বিশেষ করে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়াতে ঝড়বৃষ্টির সম্ভাবনা বেশি রয়েছে। এছাড়াও হুগলি, ঝাড়গ্রাম, পূর্ব বর্ধমান এবং নদীয়া জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বাকি সব জেলায় হাল্কা বৃষ্টির সম্ভাবনা। ৩১ মার্চ এবং ১ এপ্রিল দক্ষিণবঙ্গে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

উত্তরবঙ্গে বৃহস্পতিবার দার্জিলিং ও কালিম্পং-এ বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে আবহাওয়া শুকনো থাকবে। ৩১ মার্চ শুক্রবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারের কিছু জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Weather forecast, #heavy rainfall, #Weather Update, #rainfall, #West Bengal Weather updates

আরো দেখুন