রাজ্য বিভাগে ফিরে যান

বনপাস হল পাহাড়গঞ্জ হল্ট, রাতারাতি রেলস্টেশনের নাম বদলে ক্ষুব্ধ নিত্যযাত্রীরা

April 1, 2023 | < 1 min read

রাতারাতি বদলে গেল রেল স্টেশনের নাম
ছবি সৌজন্যেঃ Pipa News

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: রাতারাতি বদলে গেল রেল স্টেশনের নাম, পূর্ব রেলের বর্ধমান-রামপুরহাট শাখার বনপাস স্টেশনের নাম বদলে হল পাহাড়গঞ্জ হল্ট। হঠাৎ করে এমন নাম বদলানোয় রেলযাত্রী থেকে শুরু করে স্থানীয় মানুষজন, সকলেই বেজায় ক্ষিপ্ত। কেন এমন নাম বদল? জানা যাচ্ছে, সিনেমার শ্যুটিংয়ের জন্য রেলযাত্রীদের অজ্ঞাতেই রাতারাতি স্টেশনের নাম পাল্টে দেওয়া হয়েছে। কোনরকম নির্দেশিকা বা আগাম বিবৃতি ছাড়া রেল দপ্তর কেমন করে স্টেশনের নাম বদলের অনুমোদন দিল তা নিয়েও প্রশ্ন তুলেছেন যাত্রীরা। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্রের কথায়, ওই স্টেশন চত্বরে তিন দিন শুটিং হয়েছে।

জানা গিয়েছে, পরিচালক পৃথা চক্রবর্তীর পরিচালনায় একটি প্রেমের ছবির দৃশ্যধারণ হচ্ছে সেখানে। ছবির নামকরণ করা হয়েছে পাহাড়গঞ্জ হল্ট। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করছেন, ঋত্বিক চক্রবর্তী এবং পাওলি দাম। অন্যান্য অভিনেতাদের মধ্যে রয়েছে, খরাজ মুখোপাধ্যায়, শান্তিলাল মুখোপাধ্যায়, বাসবদত্তা চট্টোপাধ্যায়, সোহাগ সেন প্রমুখ অভিনেতারা।

খবর মিলেছে, রেলের অনুমতি নিয়ে পূর্ব বর্ধমানের আউশগ্রামের বনপাস স্টেশনে সেট সাজিয়েছিলেন পরিচালক। বনপাস স্টেশনের ম্যানেজার আনন্দ কুমারের কথায়, বনপাস স্টেশনে শ্যুটিংয়ের জন্য চিত্রনির্মাতা রেলের থেকে অনুমতি নিয়েছিলেন। ২৮ থেকে ৩০ মার্চ, তিনদিন জন্য সিনেমার শ্যুটিং হয়েছে। সেই সময় স্টেশনের নাম লেখা হয়েছে পাহাড়গঞ্জ হল্ট। সকাল ৭ টা থেকে রাত ৯ টা পর্যন্ত শ্যুটিং চলেছে। যাত্রীদের অসুবিধার কথা চিন্তা করে, ট্রেনগুলিকে বেশি সময়ের জন্য স্টপেজ দেওয়ার কথা ভাবা হয়েছিল। ছবির জন্যই বনপাস স্টেশন হয়ে উঠেছিল পাহাড়গঞ্জ হল্ট, যা নিয়ে এলাকাবাসী ও যাত্রীদের তীব্র অসন্তোষের সৃষ্টি হয়েছিল।

TwitterFacebookWhatsAppEmailShare

#shooting, #Banpass, #Paharganj halt, #West Bengal

আরো দেখুন