ভ্রমণ বিভাগে ফিরে যান

এ বছরে অমরনাথ দর্শনের পরিকল্পনা করছেন? জেনে নিন দিনক্ষণ

April 16, 2023 | < 1 min read

১ জুলাই শুরু হচ্ছে অমরনাথ যাত্রা, চলবে ৩১ আগস্ট পর্যন্ত। ছবি সৌজন্যে: Reuters

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: অমরনাথ যাওয়ার পরিকল্পনা করছেন? তাহলে আপনার জন্য রয়েছে সুখবর। চলতি বছরের ১ জুলাই শুরু হচ্ছে অমরনাথ যাত্রা, চলবে ৩১ আগস্ট পর্যন্ত। অর্থাৎ এবার অমরনাথ যাত্রা টানা দু-মাস চলবে। নববর্ষের দিন শ্রী অমরনাথজি শ্রাইন বোর্ডের (SASB) পক্ষ থেকে জানানো হয়েছে এই খবরটি। অমরনাথ যাত্রীদের জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হবে আগামী ১৭ এপ্রিল থেকে।

জানা গিয়েছে, এদিন অমরনাথ যাত্রার দিনক্ষণ নিয়ে জম্মু-কাশ্মীরের রাজভবনে উপ-রাজ্যপাল মনোজ সিনহার নেতৃত্বে বৈঠকে বসে শ্রী অমরনাথজি শ্রাইন বোর্ড। বৈঠক শেষে উপ-রাজ্যপাল জানিয়েছেন, অমরনাথ যাত্রীদের পথে যাতে কোনও অসুবিধা না হয়, তার জন্য এখন থেকে প্রস্তুতি নেওয়া শুরু হয়েছে। শ্রী অমরনাথজি শ্রাইন বোর্ডের (SASB)পক্ষ থেকে বলা হয়েছে, এবারের যাত্রী সুবিধার্থে আবহাওয়া, রুট ম্যাপ সহ বিভিন্ন পরিষেবা সংক্রান্ত তথ্যের জন্য একটি অ্যাপ চালু করা হবে।

এছাড়াও জানানো হয়েছে, প্রতিবারের মতো যাতে সুষ্ঠুভাবে যাত্রা সম্পন্ন করা যায়, তার জন্য বদ্ধপরিকর ট্রাস্টি বোর্ড ও জম্মু-কাশ্মীরের প্রশাসন। এছাড়াও দুর্গম পাহাড়ি পথে তীর্থযাত্রীদের নিরাপত্তার জন্য যাবতীয় বন্দোবস্ত নেওয়া হচ্ছে বলে জানা গেছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#amarnath, #Amarnath Yatra

আরো দেখুন