রাজ্য বিভাগে ফিরে যান

প্রয়াত প্রবীণ সিপিএম নেতা মদন ঘোষ

April 21, 2023 | < 1 min read

প্রবীণ সিপিএম নেতা মদন ঘোষ প্রয়াত

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: প্রবীণ সিপিএম নেতা মদন ঘোষ প্রয়াত। শুক্রবার সকালে ৭’টা ১০ মিনিট নাগাদ বর্ধমানে নিজের বাড়িতে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। বয়স হয়েছিল ৮১। বার্ধক্যজনিত নানা শারীরিক সমস্যায় তিনি ভুগছিলেন।

সিপিএমের কেন্দ্রীয় কমিটি ও রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য মদনবাবু দীর্ঘদিন পার্টির বর্ধমান জেলা কমিটির সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। ছিলেন বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি। এছাড়া পার্টির কৃষক সভার গুরুত্বপূর্ণ পদে ছিলেন।

যে সকল বাম নেতাদের অক্লান্ত পরিশ্রমে রাজ্যে পার্টি ক্ষমতায় এসেছিল, মদনবাবু তাঁদের মধ্যে অন্যতম। পার্টি অন্ত প্রাণ মদনবাবু দীর্ঘদিন বিধায়ক ছিলেন। বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি হিসাবেও কাজ করেছেন। তাঁর প্রয়াণে শোকস্তব্ধ রাজনৈতিক মহল।

প্রথমে স্থির ছিল বর্ধমান থেকে প্রয়াত নেতার দেহ কলকাতার আলিমুদ্দিন স্ট্রিটে আনা হবে। তিনি দেহদান করে গিয়েছেন বলেও জানা যায়। পরে দলের তরফে জানানো হয়, শুক্রবার বিকেল পর্যন্ত পূর্ব বর্ধমান জেলার দলীয় কার্যালয়ে শায়িত থাকবে অশীতিপর নেতার দেহ। বিকাল ৪টের পর মরদেহ নিয়ে শোক মিছিল শুরু হবে। তার পর শেষকৃত্য সম্পন্ন হবে তাঁর। কলকাতা থেকে তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে উপস্থিত থাকবেন দলের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম, রবীন দেব-সহ অন্যান্য নেতা।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #Cpim, #Madan Ghosh

আরো দেখুন