রাজ্য বিভাগে ফিরে যান

টাকা দিচ্ছে না দিল্লি? দল চালাতে বারংবার আবেদন বঙ্গ BJP-র?

May 3, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: দল চালাতে আরও টাকা চাই, কার্যত এই দাবিতেই দিল্লির বিজেপি নেতাদের উপর চাপ বাড়াচ্ছেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। দল পরিচালনার কাজে অর্থিক সহায়তা বাড়ানোর দাবিতে সুকান্ত মজুমদাররা ক্রমেই কেন্দ্রের গেরুয়া নেতাদের কাছে দরবার করছেন।

তবে খবর মিলেছে, বঙ্গ বিজেপির উপর শাহ, নাড্ডাদের কিঞ্চিৎ কৃপা হয়েছে। খুব তাড়াতাড়ি দিল্লি থেকে অর্থ আসতে চলেছে বঙ্গ বিজেপির কোষাগারে। দিল্লি গিয়ে রাজ্যের নেতারা নাকি বুঝিয়েছেন, পার্টির ভাঁড়ারে টান পড়লে সংগঠন আরও ধাক্কা খাবে। লোকসভা ভোটে যার প্রভাব পড়বে। এতেই নাকি বরফ গলে জল হয়েছে, কাজ হয়েছে। সুকান্ত মজুমদারদের জানানো হয়েছে টাকা আসছে। সুকান্তর কথায়, আগামী মাস থেকে দিল্লি বঙ্গ বিজেপি মাসিক ব্যয়বরাদ্দ বাড়াচ্ছে। সুকান্তর দাবি, তিনি দলের বহু কর্মসূচিতে পার্টির কোষাগার থেকে টাকা নেন না। তিনি বলেন, দলের কর্মী-সমর্থকরা নিজেদের টাকায় যে’সব সভার আয়োজন করে, সেখানেই তিনি যান।

বিজেপির অন্দরে খবর বিজেপিতে গোষ্ঠীর অন্ত নেই। বঙ্গ বিজেপির এক প্রভাবশালী নেতায় বিরুদ্ধে অভিযোগ, তিনি নাকি বিজেপিতে থেকেও সমান্তরাল পার্টি চালান। নিজের কর্মসূচির বহন তিনি নিজেই জোগাড় করেন বলেও শোনা যায়। দিল্লির তোয়াক্কা করেন না, রাজ্যের নেতাদেরও বিশেষ পাত্তা দেন না। বিজেপির এক দল নেতার কথায়, ওই প্রভাবশালী নেতার সঙ্গে টক্কর দিতেই বঙ্গ-বিজেপির এক গোষ্ঠী অনুদান বাড়ানোর দাবি জানিয়েছিল।

বাংলায় একুশের বিধানসভা নির্বাচনে প্রচারে বিপুল অর্থব্যয় করেছিল বিজেপি। কিন্তু সাফল্য মেলেনি। এরপর থেকেই বাংলার প্রতি দিল্লির উৎসাহে ভাটা পড়েছিল। এখানেই প্রশ্ন, তবে কি লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে বঙ্গ বিজেপির টাকা বাড়ানোর আবেদন মঞ্জুর করলেন দিল্লির নেতারা? কিন্তু রাজ্য বিজেপির একটা বড় অংশের মতে, টাকা নয় দরকার কর্মী ও সংগঠন, তবেই মিলবে নির্বাচনী সাফল্য।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #dilip ghosh, #west bengal BJP, #Dr Sukanta Majumdar, #Funds, #nadda, #Amit shah

আরো দেখুন