রাজ্য বিভাগে ফিরে যান

HS-র ফল প্রকাশিত, পাশের হার ৮৯.২৫%, প্রথম নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের শুভ্রাংশু

May 24, 2023 | 2 min read

প্রথম নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের শুভ্রাংশু

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বুধবার প্রকাশিত হল উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল। ২০২৩ সালের ১৪ মার্চ উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল। সেটি শেষ হয় ২৭ মার্চ। পরীক্ষা শেষের মাত্র ৫৭ দিনের মাথায় আজ ফলাফল প্রকাশিত হল।

এ’বছর পরীক্ষা দিয়েছিলেন ৮ লক্ষ ২৪ হাজার ৮৯১ জন। যাঁদের মধ্যে পাশ করেছেন ৭ লক্ষ ৩৭ হাজার ৮০৭ জন। পাশের হার ৮৯.২৫%। ছেলেদের পাশের হার ৯১.৮৬ শতাংশ। মেয়েদের মধ্যে পাশ করেছেন ৮৭.২৬ শতাংশ। পাশের হারের নিরিখে শীর্ষে পূর্ব মেদিনীপুর। সেই জেলায় পাশের হার ৯৫.৭৫ শনিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি:শ। এই তালিকায় দশম স্থানে রয়েছে কলকাতা।

মাধ্যমিকের পর উচ্চ মাধ্যমিকেও ভাল ফল করল নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশন। উচ্চ মাধ্যমিকে প্রথম দশের মধ্যে তাদের বিদ্যালয়েরই ন’জন পড়ুয়া রয়েছেন। আর এই নজরকাড়া সাফল্যে খুশি বিদ্যালয়ের পড়ুয়া থেকে শিক্ষক, শিক্ষাকর্মীরা। এই স্কুল থেকে রাজ্যে প্রথম হয়েছেন শুভ্রাংশু সরদার। তাঁর প্রাপ্ত নম্বর ৪৯৬। উচ্চ মাধ্যমিকে চতুর্থ হয়েছেন নরেন্দ্রপুরের নরেন্দ্রনাথ বন্দ্যোপাধ্যায়। তাঁর প্রাপ্ত নম্বর ৪৯৩। ৪৯১ নম্বর পেয়ে রাজ্যে ষষ্ঠ হয়েছেন নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের অর্কদীপ ঘরা। ওই স্কুল থেকে ৪৯০ নম্বর পেয়ে সপ্তম হয়েছেন বিতান শাসমল, অর্ক ঘোষ এবং অভিরূপ পাল। ৪৮৯ নম্বর পেয়ে উচ্চ মাধ্যমিকে অষ্টম হয়েছেন নরেন্দ্রপুরের সৈয়দ সাকলাইন কবীর। ৪৮৮ পেয়ে উচ্চ মাধ্যমিকে রাজ্যে নবম হয়েছেন সায়ন সাহা এবং অর্কপ্রতিম দে।

যুগ্মভাবে দ্বিতীয় বাঁকুড়ার সুষমা খান ও উত্তর দিনাজপুরের আবু সামা। প্রাপ্ত নম্বর ৪৯৫।

৪৯৪ নম্বর পেয়ে তৃতীয় স্থানে রয়েছেন তমলুকের চন্দ্রবিন্দু মাইতি, বালুরঘাটের অনুসূয়া সাহা এবং আলিপুরদুয়ারের পিয়ালি দাস। চতুর্থ হয়েছেন সৃজিতা বসাক, নরেন্দ্রনাথ বন্দ্যোপাধ্যায় এবং প্রেরণা পাল। সকলের প্রাপ্ত নম্বর ৪৯৪। ৪৯২ নম্বর পেয়ে পঞ্চম হয়েছেন কৌস্তব কুণ্ডু, ঋষিতা সিনহা মহাপাত্র, দিপ্তার্ঘ্য দাস, অঙ্কিতা ঘোরাই, অনন্যা সামন্ত। ষষ্ঠ হয়েছেন চয়ন বর্মন, অঙ্কুর রায়, অর্কদ্বীপ ঘরা, তমালকান্তি দাস, সোমাইল জানা, সোহম চ্যাটার্জী, রুপসা উপাধ্যায়, অদিতি মহান্তি, সুপর্ণা মাহাত, উৎসা কুণ্ডু, সৌমিলী মন্ডল, সাহেলী আহমেদ। তাঁদের প্রাপ্ত নম্বর ৪৯১।

সংসদ সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য আনুষ্ঠানিক ভাবে সাংবাদিক সম্মেলনে মেধাতালিকা প্রকাশ করেন এদিন দুপুর ১২টার সময়। সংসদ সভাপতি জানিয়েছেন, পরের বছর উচ্চমাধ্যমিক পরীক্ষা শুরু হবে ১৬ ফেব্রুয়ারি। শেষ হবে ২৯ ফেব্রুয়ারি। পরীক্ষার সময়ও সামান্য পরিবর্তন করা হয়েছে। সকাল ১০টা থেকে দুপুর ১টা ১৫ মিনিট পর্যন্ত এই বছর সময় দেওয়া হয়েছিল উচ্চ মাধ্যমিকে। ২০২৪ সালে কিন্তু পরীক্ষা হবে দুপুর ১২টা থেকে ৩টে ১৫ মিনিট পর্যন্ত।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #class 12, #Uchcha Madhyamik results, #subhrangshu sardar

আরো দেখুন