রাজ্য বিভাগে ফিরে যান

নেতাজির জন্ম সোনারপুরে! শুভেন্দুর এই বক্তব্যে হাসির রোল সোশ্যাল মিডিয়ায়

May 29, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মভূমি সোনারপুর-এই মন্তব্য করে বিতর্কে জড়ালেন শুভেন্দু অধিকারী। রাজ্যের বিরোধী দলনেতার এ হেন মন্তব্য নিয়ে সামাজিক মাধ্যমগুলিতে এখন মিমের ছড়াছড়ি।

রবিবার সোনারপুরে ঢালাই ব্রিজ থেকে রাজপুর হয়ে সোনারপুর স্টেশন পর্যন্ত একটি পদযাত্রা করেন রাজ্যের বিরোধী দলনেতা। মূলত রাজ্য সরকারের বিভিন্ন দুর্নীতি এবং সোনারপুরে দলীয় কর্মীদের উপর আক্রমণের প্রতিবাদে পদযাত্রা। পদযাত্রা শেষে সোনারপুর স্টেশনের কাছে একটি পথসভাও করেন। সেখানে বক্তব্য রাখতে গিয়ে এমন বেফাঁস মন্তব্য করে বসেন শুভেন্দু অধিকারী। যা ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। সর্বত্র উঠেছে হাসির রোল।

শুভেন্দু বক্তব্য রাখতে গিয়ে জনতার উদ্দেশে প্রশ্ন ছুড়ে দিয়ে বলেন, ‘আপনাদের এই মাটি, কার জন্য বিখ্যাত সোনারপুর? নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্য।’ অনেকেই তখন ভাবছিলেন, হয়তো ইতিহাস নিয়ে কিছু বলতে চাইছেন। এর পরই শুভেন্দু যেটা বলেন তাতে হাসির রোল ওঠে। শুভেন্দু বলেন, ‘নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মস্থান। আমরা গর্ব অনুভব করি, নেতাজি সুভাষচন্দ্র বসুকে যদি সশরীরে পেতাম। তিনি ভারতের প্রথম প্রধানমন্ত্রী হতেন।’

একুশের বিধানসভা ভোটের আগে রবীন্দ্রনাথের জন্মস্থান নিয়ে বিভ্রাট ঘটিয়েছিলেন স্বয়ং অমিত শাহ। শান্তিনিকেতনে কবিগুরুর মূর্তিতে মালা দিয়ে অমিত শাহ বলেছিলেন, ‘শান্তিনিকেতন হল বিশ্বকবির জন্মস্থান।’ এবারও শাহ রবীন্দ্রজয়ন্তীতে বাংলায় ছিলেন। সকালে জোড়াসাঁকো ঠাকুরবাড়িতে গিয়েছিলেন তিনি। সেই সময়ে তৃণমূল বলেছিল, যাক এবার অন্তত সঠিকটা জেনে এসেছেন। এর আগে একবার বিজেপি নেতা দিলীপ ঘোষ বলে বসেছিলেন, সহজপাঠ বিদ্যাসাগরের লেখা। বিজেপি’র সেই ধারাই বোধহয় বজায় রাখলেন শুভেন্দু!

একজন সামাজিক মাধ্যমে শুভেন্দু অধিকারীর এই বক্তব্য প্রসঙ্গে লিখেছেন, ‘মূর্খ এটাও জানে না নেতাজির জন্ম কটকে। সুভাষগ্রামে তাঁদের একটি পারিবারিক বাড়ি ছিল। বাংলার নেতা সাজবে, আর নেতাজির জন্মস্থান জানবে না…’।

TwitterFacebookWhatsAppEmailShare

#Netaji Subhas Chandra Bose, #suvendu adhikari, #Social Media Viral

আরো দেখুন