রাজ্য বিভাগে ফিরে যান

#BREAKING আবার শূন্য কংগ্রেস, তৃণমূলে বিধায়ক বাইরন বিশ্বাস

May 29, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আবার শূন্য কংগ্রেস, তৃণমূলে বিধায়ক বাইরন বিশ্বাস ।

সাগরদিঘি উপনির্বাচনে বাম-কংগ্রেস জোট প্রার্থী বাইরন বিশ্বাসের জেতা, বাংলার রাজনীতিতে মাইলস্টোন তৈরি করেছিল। বস্তুত, সাগরদিঘিকে মডেল করে বাম-কংগ্রেস নতুন করে শক্তি সঞ্চয় করছিল পঞ্চায়েতের আগে।

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী তখন লেছিলেন, ‘বাইরন আমাদের আয়রন’। কিন্তু আজকের দিনটা অধীর চৌধুরীর সেই আত্মবিশ্বাসে জল পড়ল বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

মাত্র তিন মাসেই ভেঙে গেল ‘সাগরদিঘি মডেল’। কংগ্রেসের ভোটে তিনি জেতেননি। এটা তাঁর ব্যক্তিগত ভোট। প্রয়োজনে আবার ভোটে দাঁড়াতে পারেন বলে দাবি করেছেন বায়রন।

প্রসঙ্গত, ৩ মাস আগে সাগরদিঘিতে জিতেছিলেন বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী বায়রন বিশ্বাস। সাগরদিঘিতে বাম-কংগ্রেসের জোটে ফের ভাটার টান। তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত থেকে তৃণমূলের পতাকা তুলে নিয়ে তৃণমূলে যোগ দিয়েছেন বাইরন।

অভিষেকের কথায়,’বায়রন বিশ্বাস নির্বাচনে দাঁড়ানোর আগে থেকেই আমার সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছিলেন। তৃণমূলের পরিবারেরই ছেলে বায়রন। কিন্তু যে কোন কারণেই হোক আমার সঙ্গে যোগাযোগ করা হয়ে ওঠেনি তখন। সম্প্রতি তিনি আবার যোগাযোগ করেন। অসুস্থ ছিলেন। সুস্থ হয়ে আমাকে ফোন করেছিলেন গতকাল। তার পর মুর্শিদাবাদ থেকে ঘাটালে এসে যোগদান করলেন তৃণমূলে।’

রাজনৈতিক মহলের মনে করছেন, বাইরনের তৃণমূলে যোগদান বিরোধী শিবিরে একটি বড় ধাক্কা। কারণ বিরোধীরা বলতে শুরু করেছিল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে লড়াইয়ে সাগরদিঘি একটা মডেল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Congress, #tmc, #Bayron Biswas, #WestBengal Legislative Assembly, #Sagardighi Assembly

আরো দেখুন