বিনোদন বিভাগে ফিরে যান

দীপিকা, প্রিয়াঙ্কা নন! বলিউডে প্রথম কোন নায়িকার সিনেমা ১০০ কোটির ক্লাবে পৌঁছেছিল?

June 4, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আজকাল প্রায় প্রতিটি সিনেমার ক্ষেত্রে শোনা যায়, ছবিটি একশো কোটির ক্লাবে পৌঁছছে। কিন্তু একদা সিনেমার দুনিয়ায় এত সহজে আয় হত না। বক্স-অফিসে ১০০ কোটি টাকা আয় করা হিন্দি সিনেমার পক্ষে বেশ কষ্টকর ব্যাপার ছিল। এখন দিন বদলেছে, টিকিটের দাম বেড়েছে, আধুনিকীকরণের হাওয়ায় চলচ্চিত্রে বদল এসেছে। টেলিভিশন রাইট, ওটিটি রাইট ইত্যাদি নানান ক্ষেত্রে আয় আসায়, একশো কোটি টাকা আয় করা বেশ সহজ হয়েছে। শাহরুখ, সলমান,আমির, মাধুরী, শ্রীদেবী, দীপিকা, প্রিয়াঙ্কা প্রমুখের মতো তারকা অভিনেতা এবং অভিনেত্রীরা, এখন প্রায়শই ১০০ কোটি টাকা আয় করা চলচ্চিত্রে অভিনয় করেন। কিন্তু এঁদের কেউই নন, অন্য এক নায়িকার ছবি বলিউডে প্রথম একশো কোটি টাকা আয়ের নজির গড়েছিল।

আজ থেকে চার দশক আগে সিনেমাটি মুক্তি পেয়েছিল, ১৯৮২ সালে মুক্তিপ্রাপ্ত ছবির নাম ডিস্কো ডান্সার। বাব্বর সুভাষ পরিচালিত এই ছবিতে প্রধান ভূমিকায় ছিলেন মিঠুন চক্রবর্তী এবং কিম।

কে এই কিম?

কিম অর্থাৎ কিম যশপাল, অভিনেত্রীর আসল নাম ছিল সত্যকিম যশপাল। ডিস্কো ড্যান্সারের পর কিম জনপ্রিয়তার শিখরে ওঠেন। ডিস্কো ড্যান্সার ছাড়াও কিম নসীব (১৯৮১), বুলুন্দি (১৯৮১), এক হি মকসৎ (১৯৮৮) ইত্যাদির মতো বহু হিট ছবিতে অভিনয় করেছিলেন।

শোনা যায়, কিম ড্যানি ডেনজংপার সঙ্গে লিভ-ইন সম্পর্কে ছিলেন। দু’জনে প্রায় সাত বছর ধরে একে অপরকে ডেট করেছিলেন বলেও গুঞ্জন রয়েছে। ড্যানি সিকিমের রানী গাওয়াকে বিয়ে করার পর, ড্যানি ও কিমের সম্পর্ক সংক্রান্ত গুঞ্জনের অবসান ঘটে। কিম যশপাল এখন কোথায় আছেন তা জানা যায় না। শোনা যায়, কিম আর জীবিত নেই।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bollywood, #Hindi cinema, #Life, #Career, #Kim Yashpal, #Danny denzongpa

আরো দেখুন