দেশ বিভাগে ফিরে যান

করমন্ডল এক্সপ্রেস দুর্ঘটনার জন্য অজ্ঞাত পরিচয়ের ব্যক্তিদের বিরুদ্ধে FIR

June 5, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বালাসোর সরকারি রেলওয়ে পুলিশ (জিআরপি) স্টেশনে অজ্ঞাত পরিচয়ের ব্যক্তিদের বিরুদ্ধে অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।

জানা গিয়েছে, বালাসোর জিআরপি সাব-ইন্সপেক্টর (এসআই) পাপু কুমার নায়েকেক দায়ের করা অভিযোগের ভিত্তিতে আইপিসি, ১৯৮০’র ৩৩৭, ৩৩৮, ৩০৪-এ এবং ৩৪ নম্বর ধারায় এবং রেলওয়ে আইন ১৯৮৯-এর ১৫৩, ১৫৪ এবং ১৭৫ নম্বর ধারায় মামলা রুজু করা হয়েছে।

যান্ত্রিক ত্রুটিবিচ্যুতি নয়, করমণ্ডল এক্সপ্রেসের দুর্ঘটনায় মানুষকেই দায়ী করছে রেলের তদন্ত! দুর্ঘটনার ৪০ ঘণ্টার মধ্যে স্পষ্ট করে দিয়েছিলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। খুব শীঘ্রই তদন্ত-রিপোর্ট প্রকাশ্যে আসবে বলেও রেলমন্ত্রী জানিয়েছিলেন, ‘‘এই কাজ যাঁরা করেছেন, তাঁদেরও চিহ্নিত করে ফেলা হয়েছে।’’ ফলে এদিনের বালাসোর সরকারি রেলওয়ে পুলিশ (জিআরপি) স্টেশনে এফআইআর-এর ঘটনা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

শুক্রবার সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস লাইনচ্যুত হয়। দুর্ঘটনাগ্রস্ত হয় বেঙ্গালুরু-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেসও। দুর্ঘটনার অভিঘাতে একটি মালগাড়ির কামরার উপর উঠে যায় করমণ্ডলের ইঞ্জিন। দুর্ঘটনায় ২৮৮ জনের মৃত্যু হয়েছে। যদিও রবিবার ওড়িশা সরকার জানিয়েছে, মৃতের সংখ্যা ২৭৫।

TwitterFacebookWhatsAppEmailShare

#FIR, #Balasore, #Balasore train accident

আরো দেখুন