রাজ্য বিভাগে ফিরে যান

বাংলায় এসে কুচবিহারের মানুষকে অপমান করলেন এই BJP সাংসদ! দেখুন ভিডিও

June 7, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: কোচবিহার জেলায় পা দিয়ে সেই জেলার‌ই ঐতিহ্য নিয়ে বিতর্কিত মন্তব্য করলেন বিজেপি নেতা তথা বিহারের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সুশীল কুমার মোদী। তিনি বলেন, “যে কোচবিহারের রাজারা দরিদ্র লোকদের শোষণ করেছে এবং নিজেদের বিলাসবহুল বাড়িগুলি তৈরি করেছে।”

গত সোমবার রাতে দলীয় কর্মসূচিতে যোগ দিতে কোচবিহারে আসেন সুশীল কুমার মোদী। এদিন সকালে কোচবিহার রাজবাড়ি পরিদর্শন করেন তিনি। তাঁর সঙ্গে ছিলেন বিজেপির কোচবিহার জেলা সভাপতি তথা বিধায়ক সুকুমার রায়, বিধায়ক নিখিল রঞ্জন দে, বিধায়ক মিহির গোস্বামী প্রমুখ।

এরপর‌ই বক্তব্য রাখতে গিয়ে কোচবিহারের রাজা মহারাজদের সম্পর্কে কুরুচিপূর্ণ মন্তব্য করেন সুশীল কুমার মোদী। তিনি বলেন, “সে যুগের রাজা-সম্রাটরা গরীব মানুষের টাকা দিয়ে নিজেদের গৌরবের জন্য প্রাসাদ বানাতেন, কি ধরনের সুযোগ-সুবিধা ছিল! আর সে যুগের অধিকাংশ সম্রাট জনসাধারণের তোয়াক্কা করেননি।”

তিনি আর‌ও বলেন, “এই রাজা মহারাজারা জোরপূর্বক কর আদায় করতেন। বাঘের সংখ্যা হ্রাসের প্রধান কারণ, শিকার করা। তাদের শিকারের খুব শখ ছিল। বেশি বেশি বিয়ে করতেন। এরাই হাতি মেরেছিল। এই লোকেরা হরিণ মেরেছিল। এই লোকেরা বাঘ মেরেছিল।”

গেরুয়া শিবিরের নেতার এহেন মন্তব্যের পরেই বিভিন্ন মহলে রীতিমতো শোরগোল পড়ে গেছে। ক্ষোভের আগুন ছড়িয়ে পড়ে কোচবিহারবাসীদের মধ্যেও। সুশীল কুমার মোদীর ক্ষমা চাওয়ার দাবিতে সুর চড়ান নেটদুনিয়ার বাসিন্দারাও। পঞ্চায়েত নির্বাচনের পূর্বে বঙ্গ বিজেপির উপর ক্রমাগত ভরসা হারাচ্ছে কোচবিহারবাসী! সেই অশনি সংকেত বুঝেই কী অধৈর্যবশত বিজেপি নেতার কোচবিহারের মানুষ ও ঐতিহ্যকে অপমান? প্রশ্ন উঠছে বিভিন্ন রাজনৈতিক মহলে।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #cooch behar, #BJP MP, #Sushil Kumar Modi

আরো দেখুন