রাজ্য বিভাগে ফিরে যান

বাড়ছে গরম, তাপপ্রবাহের সতর্কতা, এরই মাঝে হতে পারে বৃষ্টি

June 7, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: তীব্র দাবদাহে পুড়ছে বাংলা। জৈষ্ঠ্য শেষের দিকে হলেও কমছে না তাপমাত্রা। বেলা যত বাড়ছে গরম ও অস্বস্তি ততই বাডছে। ঊর্ধ্বমুখী পারদ এবং আপেক্ষিক আর্দ্রতার জেরে গলদঘর্ম অবস্থা আম আদমির। হাওয়া অফিস জানাচ্ছে, ১০ জুন শনিবার পর্যন্ত গরম ও অস্বস্তিকর আবহাওয়া থাকবে। এখনই বৃষ্টির সম্ভাবনা নেই বলেই জানিয়েছে। উল্টে আগামী ৩-৪দিন তাপমাত্রা আরও বাড়তে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। জুন মাসের প্রথম সপ্তাহেও গরম থেকে রেহাই নেই বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

গতকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। আজ দিনভর আংশিক মেঘলা আকাশের সম্ভাবনা রয়েছে।

ইতিমধ্যে দক্ষিণবঙ্গের একাধিক জেলার তাপমাত্রা ৪০ ছুঁয়েছে। দুই চব্বিশ পরগনা এবং দুই মেদিনীপুর ছাড়া দক্ষিণবঙ্গের কলকাতাসহ সব জেলাতেই তাপপ্রবাহের সতর্কবার্তা। এর মাঝেই বজ্রবিদ্যুৎসহ হালকা বৃষ্টির সম্ভাবনা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। বৃষ্টি হলেও অস্বস্তি কমবে না।

উত্তরবঙ্গের প্রায় সব জেলাতে তাপ প্রবাহের পরিস্থিতি থাকবে। মালদাতে তাপপ্রবাহ সতর্কতা জারি করা হয়েছে। উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও শনিবার পর্যন্ত তাপপ্রবাহের সম্ভাবনা। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলাতে বজ্রবিদ্যুৎসহ বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার থেকে এই বৃষ্টি বাড়তে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের।

TwitterFacebookWhatsAppEmailShare

#Weather forecast, #Weather Update, #West Bengal Weather, #heatwave

আরো দেখুন