রাজ্য বিভাগে ফিরে যান

‘দিদির দরবারে’ জমি সংক্রান্ত অভিযোগই জমা পড়ছে বেশি

August 12, 2024 | < 1 min read

ছবি সৌজন্যে: biplabisabyasachi.com

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: রাজ্যবাসীর সঙ্গে সরাসরি যোগাযোগ করে তাঁদের সুবিধা-অসুবিধার কথা জানতে চেষ্টা করছে প্রশাসন। শুরু হয়েছে, দিদির পাড়ায় ‘জনতার দরবার’। প্রশাসনের তরফে দাবি করা হয়েছে, এই দরবারে এসে নিজেদের সমস্যার কথা জানাতে পারবেন সাধারণ মানুষ। সমস্যা শুনে তা দ্রুত নিরসন করে মানুষকে পরিষেবা পৌঁছে দেওয়া হবে। বলা হয়েছে, কোনও রাজনৈতিক দলের ব্যাপার নেই, যে কেউ এসে সরাসরি মুখ্যমন্ত্রীর কাছে জানাতে পারবেন তাঁর সমস্যা এমনকী মতামতও। কোনও চিঠিপত্র দিতে চাইলে তা জমা করা যাবে।

রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে জমি সংক্রান্ত অভিযোগই বেশি পাচ্ছে ‘দিদির দরবার’। অভিযোগগুলি পাওয়ার পর প্রয়োজনীয় পদক্ষেপ করা হচ্ছে প্রশাসনিক পর্যায়ে। কালীঘাট মিলন সংঘে প্রতি বরিবার বসছে ‘জনতার দরবার’। সেখানে পৌঁছনো লোকজনই কর্মসূচিটিকে ‘দিদির দরবার’ বলে থাকেন। রবিবারও বহু মানুষ তাঁদের অভিযোগ, সমস্যা ও মতামত জানাতে সেখানে পৌঁছে যান। উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা থেকেও কিছু মানুষ এসে তাঁদের কথা জানান সেখানে। দলীয় সূত্রে খবর, জমি সংক্রান্ত সমস্যার কথা বেশি জানাচ্ছেন মানুষজন। তার মধ্যে রয়েছে—জমির রেকর্ড ঠিকমতো মিলছে না, জমি বেদখল হয়ে গিয়েছে কিংবা জমি রেকর্ড হয়ে যাচ্ছে অন্যের নামে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Janatar Darbar, #Mamata Banerjee

আরো দেখুন