কলকাতা বিভাগে ফিরে যান

কলকাতা পুরভোটে ৮ নম্বর ওয়ার্ডের কংগ্রেস প্রার্থীর দাবি, তিনি কংগ্রেসে নন, তৃণমূলেই আছেন

November 28, 2021 | 2 min read

কলকাতা পুরভোটে (Kolkata Municipality Election 2021) তৃণমূলে টিকিট না পেয়ে শনিবার ক্ষোভে কংগ্রেসে চলে গিয়েছিলেন পার্থ মিত্র (Partha Mitra)। যোগ দেওয়ার সঙ্গে সঙ্গে হাতে পান ভোটের টিকিট। আসন্ন পুরভোটে ৮ নম্বর ওয়ার্ড থেকে তাঁকে প্রার্থী করে কংগ্রেস। কিন্তু ২৪ ঘণ্টা হয়েছে কী হয়নি, পার্থ জানালেন তিনি তৃণমূলেই আছেন। এমনকি ভোটে লড়াই করাটা তাঁর কাছে কোনও বড় বিষয় নয়! শুধু তাই নয়, ফিরহাদ হাকিমকে সঙ্গে নিয়ে তাঁর চাঞ্চল্যকর দাবি, তাঁর নামে মিথ্যা প্রচার করা হয়েছিল!


একুশের বিধানসভা ভোটের পর তৃণমূল তৃতীয় বার বাংলার মসনদে বসতেই ফের একবার শাসক শিবিরে যোগ দিতে হুড়োহুড়ি লেগেছে। যে নেতারা বিধানসভা ভোটের আগে টিকিট না পেয়ে তৃণমূল ছেড়ে বিজেপিতে গিয়েছিলেন, তাঁদের অনেকেই এখন আবার বিজেপি ত্যাগ করে ঘরওয়াপসি করেছেন। টিকিট না পেয়ে দল ছাড়ার সেই ট্রেন্ড জারি রয়েছে। শনিবারই তৃণমূল ছেড়ে কংগ্রেসে যোগ দেন কলকাতার ৮ নম্বর ওয়ার্ডের প্রাক্তন তৃণমূল কো-অর্ডিনেটর পার্থ মিত্র।

শনিবার তাঁর দলত্যাগ প্রসঙ্গে পার্থ দাবি করেছিলেন ‘বড় খেলা’ আছে। জানান, “কংগ্রেসের হয়েই লড়ব। দশ বছর তৃণমূলের হয়ে কাজ করেছি। আমার এলাকায় এসে দেখে যান, কোনও খুঁত আছে কি না। ইট টু ইট দেখে যান। তৃণমূল কী জন্য টিকিট দিল না, আমি জানি না। সেই জন্য আমি কংগ্রেসের সঙ্গে যোগাযোগ করলাম। বলল, আমরা তোমাকে টিকিট দেব। যোগাযোগ করব।”


আর রবিবার মন্ত্রী ফিরহাদ হাকিমকে সঙ্গে নিয়ে তিনিই জানালেন, তৃণমূলের সঙ্গেই রয়েছেন! রবিবার সকালে ফিরহাদ হাকিমের পাশে দাঁড়িয়ে পার্থর কথায়, “মমতা ব্যানার্জির নেতৃত্বে এবং ববি হাকিমের আশীর্বাদ আমি তৃণমূল কংগ্রেসে আছি”। তার পর তাঁর কংগ্রেস যোগদানের দায়ভার যেন সংবাদমাধ্যমের, এমন দাবি করে পার্থ জানান, “প্রেস এসে আমার কাছে অনেক কথা বলে গেছে। কংগ্রেস থেকে এসেছিল, তারা বলছে যে বায়োডাটা দাও। আমি দিইনি। তারা আমার নামে মিথ্যে প্রচার করেছে। আমি টিকিট পাইনি কী হয়েছে, আমার দাদা আমার জন্য করেছিল, আমি এতেই খুশি।”


আর পার্থর পাশে দাঁড়িয়ে মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, “ও তৃণমূল কংগ্রেসে আছে, তৃণমূল কংগ্রেসেই ছিল, এতে কোনও বিভ্রান্তির ব্যাপার নেই। ও তৃণমূল কংগ্রেসেই থাকবে। দলের অন্যান্য কাজ করবে।” তখন পাশ থেকে মাথা নেড়ে সমর্থন করতে দেখা যায় পার্থ মিত্রকে।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #KMC Election, #Partha Mitra, #Congress

আরো দেখুন