বিবিধ বিভাগে ফিরে যান

বিক্রেতাদের জন্য বিমার সুবিধা দেবে অ্যামাজন

May 28, 2020 | < 1 min read

ভারতে তাদের বিক্রেতাদের নিখরচায় কোভিড-১৯ স্বাস্থ্যবিমার ব্যবস্থা করেছে অনলাইন বিপণন সংস্থা অ্যামাজন। মার্কিন এই ই-কমার্স সংস্থার প্ল্যাটফর্মে ২০১৯ সালের জানুয়ারি মাস থেকে শুরু করে চলতি বছরের ২৬ মে পর্যন্ত যে সমস্ত বিক্রেতার পণ্য অ্যামাজনে নথিভুক্ত রয়েছে তাঁরাই এই বিমার সুবিধা পাবেন। করোনাভাইরাসের ভরা বাজারে এই আশ্বাস অসংখ্য বিক্রেতাকে ভরসা জোগাবে বলেই মনে করছেন কর্তৃপক্ষ।

জানানো হয়েছে, অ্যামাজনের কোনও বিক্রেতা করোনা আক্রান্ত হলে এই বিমায় তাঁর হাসপাতাল ও চিকিৎসার খরচ, অ্যাম্বুল্যান্স এবং ৫০ হাজার টাকা পর্যন্ত আইসিইউ চার্জের সুবিধা পাবেন।

স্বাস্থ্যবিমা শুরু করার পর তা এক বছরের জন্য বৈধ থাকবে বলে বুধবার এক বিবৃতিতে জানিয়েছে অ্যামাজন। এর জন্য অ্যাকো জেনারেল ইনসিওরেন্সের সঙ্গে হাত মিলিয়েছে ই-কমার্স সংস্থাটি। অ্যামাজনের এই উদ্যোগে দেশজুড়ে লক্ষ লক্ষ বিক্রেতা উপকৃত হবেন।

অ্যামাজনের ভাইস প্রেসিডেন্ট (সেলার সার্ভিসেস) গোপাল পিল্লাই বলেন, ‘আমরা চাই না আমাদের কোনও বিক্রেতাকে এই বিমার ব্যবহার করতে হোক। তবে, তাঁদের মধ্যে যেন স্বাস্থ্যসুরক্ষা নিয়ে কোনও দুশ্চিন্তা না থাকে এবং নিজের ব্যবসায় মনোনিবেশ করতে পারেন সে জন্যই আমাদের এই ছোট্ট উদ্যোগ। এতে তাঁদের সঙ্গে লাভ বাড়বে সংস্থারও।’

TwitterFacebookWhatsAppEmailShare

#insurance, #health insurance, #amazon

আরো দেখুন