রাজ্য বিভাগে ফিরে যান

আইটি কর্মীদের চাকরির বিরাট সু‌যোগ, চালু হল রাজ্যের পোর্টাল

June 9, 2020 | < 1 min read

নতুন এক প্রকল্পের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন ট্যুইটারে মুখ্যমন্ত্রী লিখলেন, পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে আজ আমরা কর্মভূমি পোর্টালের সূচনা করছি। যাঁরা করোনা আতঙ্কের কারণে রাজ্যে ফিরে এসেছেন এবং চাকরি বদল করার কথা ভাবছেন, তাঁরা এই কর্মভূমি পোর্টালের মাধ্যমে রাজ্যের তথ্য ও প্রযুক্তি সংস্থাগুলির সঙ্গে সরাসরি যোগাযোগ করতে পারবেন। এই ওয়েবসাইটি হল, http://karmabhumi.nltr.org। সবাইকে শুভেচ্ছা জানাই।’‌

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

করোনা আতঙ্কের কারণে দেশ, বিদেশ থেকে অনেকেই ফিরে এসেছেন নিজের রাজ্যে। তাঁরা অনেকে চাকরি ছেড়ে দিয়ে এসেছেন, কেউ আতঙ্কে আছেন, পেটের টানে যদিও বা ফেরেন, তাহলে রোগে ধরতে পারে। তাই অনেকেই ভাবছেন রাজ্যে থেকে যাওয়ার কথা। এই পরিস্থিতিতে যাতে রাজ্য ছেড়ে এ রাজ্যের কর্মীদের বাইরে যেতে না হয়, তাই বিশেষ প্রকল্পের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। এককথায় এটিকে এক ঠিকানায় সমস্ত তথ্য ও প্রযুক্তি ক্ষেত্রের চাকরির ব্যাঙ্ক বলা যেতে পারে।

ট্যুইটের সঙ্গে একটি লিঙ্কও শেয়ার করেছেন মুখ্যমন্ত্রী। সেই ওয়েবসাইটে গেলেই দেখা যাবে, একটি পেজ খুলছে, সেখানে লেখা আছে, ‘‌State Workforce Tracker (Karma Bhumi)’‌। সেটিতে গিয়ে কয়েকটি প্রশ্নের উত্তর দিতে হবে। এর মাধ্যমে তথ্য ও প্রযুক্তি ক্ষেত্রে অনেকেই নতুন চাকরির সন্ধান পাবেন বলে আশা করা যায়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Karmo Bhumi Web Portal, #It Professionals

আরো দেখুন