রাজ্য বিভাগে ফিরে যান

শিয়ালদহ মেন শাখায় অব্যাহত যাত্রী দুর্ভোগ, কবে স্বাভাবিক হবে ট্রেন চলাচল?

March 22, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: শিয়ালদহ মেন শাখায় এখনও অব্যাহত যাত্রী দুর্ভোগ। গতকাল অর্থাৎ মঙ্গলবারও যাত্রীদের ঘণ্টা পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতে হল। নিত্যযাত্রীদের অভিযোগ, নির্ধারিত সময়ের চেয়ে বহুক্ষণ দেরিতে ট্রেন চলায় গন্তব্যে পৌঁছতে পারলেন না অনেকেই। গতকাল অবধি ভোগান্তি চলল। এছাড়াও ট্রেন সংক্রান্ত ভুল ঘোষণার অভিযোগ উঠল এদিন। যাত্রীরা স্টেশনের অনুসন্ধান অফিসে গিয়ে বিক্ষোভও দেখান। রেল জানিয়েছে, ইন্টারলকিংয়ের কাজ শেষ হয়েছে। যদিও ট্রেন চলাচল কবে থেকে স্বাভাবিক হবে, সে বিষয়ে কিছুই জানায়নি রেল।

যাত্রীদের বক্তব্য, বিগত কয়েকদিনের মতোই গতকাল সকাল থেকে শিয়ালদহ মেন শাখা ভোগান্তি শুরু হয়। একেবারে সকালে সামান্য দেরিতেই চলছিল ট্রেন। কিন্তু বেলা বাড়তেই ভোগান্তি বাড়তে শুরু হয়। কোনও কোনও ট্রেন দেড় থেকে দু-ঘণ্টা পর্যন্ত দেরিতেও চলেছে। যাত্রীরা বলছেন,দু-সপ্তাহ ধরে যন্ত্রণা চলছে। রেল তরফে জানানো হয়েছিল, ১৯ তারিখের পর সব ঠিক হয়ে যাবে। কিন্তু এখন শোনা যাচ্ছে, ২৪ তারিখ পর্যন্ত নাকি এমন ভোগান্তি চলতে পারে। অনেকেরই কাজ পণ্ড হয়ে যাচ্ছে, সময় মতো না পৌঁছনোয় ব্যর্থ হচ্ছে বেরোনো।

এছাড়াও ঘোষণায় একাধিক ভুল করছে রেল। ট্রেন আসার একেবারে শেষ মুহূর্তে অন্য প্ল্যাটফর্মে ট্রেন আসার কথা ঘোষণা করা হচ্ছে। তারপর পড়ি কী মরি করে দৌড়াচ্ছেন যাত্রীরা। প্রাণ হাতে নিয়ে লাইন পেরোতে হচ্ছে তাদের। গতকাল ট্রেনের ঘোষণায় একাধিকবার এক এক রকম করা হয়েছে। তারপরই প্রাণের মায়া ছেড়ে দৌড়তে শুরু করেন অনেকে, সরাসরি রেল লাইন টপকে অন্য প্ল্যাটফর্মে যান যাত্রীরা। মহিলা যাত্রীরাও ঝুঁকি নিয়ে লাইনে ঝাঁপ দিয়ে ট্রেন ধরেন। তারপর আতঙ্কিত যাত্রীরা শিয়ালদহ স্টেশনের অনুসন্ধান অফিসে গিয়ে বিক্ষোভ দেখান। সাধারণ মানুষের ক্ষোভের মুখে পড়ছেন রেল কর্মীরা। কিন্তু তাঁদের কাছেও উত্তর নেই। সব মিলিয়ে ক্রমেই বাড়ছে যাত্রী ক্ষোভ। রেলের তরফে প্রেস বিবৃতি দিয়ে জানানো হয়েছে, শিয়ালদহ ডিভিশনের নৈহাটি-কল্যাণী শাখায় কমিশনার ওফ রেলওয়ে সেফটি পরিদর্শন করে গিয়েছেন। স্পিড ট্রায়ালসহ অন্যান্য পরীক্ষার পর তিন নম্বর লাইন চালু করার অনুমোদনও মিলেছে। ফলে আশা করা হচ্ছে আগামী দিনে ট্রেনের গতি বাড়বে। যাত্রীরা উপকৃত হবেন। সিগন্যালিং ও টেলিকম সংক্রান্ত কাজের জন্য বেশ কিছু ট্রেন দেরিতে চলেছে। তবে রেলের তরফে দ্রুত সমস্যা মিটিয়ে ফেলার কথা বলা হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#passenger trains, #sealdah, #Sealdah railway station, #trains

আরো দেখুন