কলকাতা বিভাগে ফিরে যান

সুস্থ হয়ে বাড়ি ফিরলেন সিপিএম নেতা ডাক্তার ফুয়াদ হালিম

August 2, 2020 | 2 min read

অবশেষে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন সিপিএম নেতা তথা জনপ্রিয় চিকিৎসক ফুয়াদ হালিম (Dr.Fuad Halim)। রবিবার বিকেলে তাঁকে মধ্য কলকাতার বেসরকারি হাসপাতাল ছেড়ে দেওয়া হয়েছে। স্বস্তি তাঁর পরিবার এবং অনুরাগী মহলে। বিশেষত ডাঃ ফুয়াদ হালিমের কাছে যাঁরা নিয়মিত চিকিৎসার জন্য যান, তিনি বাড়ি ফেরায় ভরসা পেয়েছেন তাঁরা সকলে।

করোনা আবহে এক মুহূর্তও ছুটি নেননি। সংকটকালে মানুষের চিকিৎসায় আরও বেশি করে নিজেকে নিয়োজিত করেছিলেন সিপিএম নেতা ডাক্তার ফুয়াদ হালিম। এমন আর্থিক টানাটানির মতো সময়েও তাঁর সংস্থায় সবচেয়ে কম খরচে ডায়ালিসিস চালিয়ে যাওয়াটাকে একটা চ্যালেঞ্জ হিসেবেই নিয়েছিলেন জনপ্রিয় এই চিকিৎসক। দুঃসময়ে তিনিই হয়ে উঠেছিলেন সব শ্রেণির মানুষের কাছে ১০০ শতাংশ নির্ভরযোগ্য ব্যক্তি। গত ২১ জুলাই থেকে নিজেই অসুস্থ হয়ে পড়েন ডাক্তারবাবু। প্রথম দু’দিন হোম আইসোলেশনে ছিলেন। এরপর শ্বাসকষ্ট বাড়তে থাকায় ভরতি হন মধ্য কলকাতার বেসরকারি হাসপাতালে।

হাসপাতালে তাঁর দু’বার করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ হলেও তৃতীয়বার তা পজিটিভ আসে। শ্বাসকষ্টও কমছিল না, ফুসফুসে সংক্রমণ দেখা দেয়। তাই তাঁকে আইসিইউ-তে স্থানান্তরিত করা হয়। সেসময় তাঁর শারীরিক পরিস্থিতি বেশ উদ্বেগের ছিল। চিন্তিত হয়ে পড়ে পরিবার। স্ত্রী সাইমা হালিম নিজের সোশ্যাল মিডিয়ায় এই খবর জানান। তবে ধীরে ধীরে চিকিৎসায় সাড়া দিয়ে সুস্থ হয়ে ওঠেন ফুয়াদ হালিম। শনিবার হাসপাতাল থেকেই ফেসবুকে পোস্ট করে জানিয়ে দেন, আগের মতো এখনও তাঁর সংস্থায় ডায়ালিসিস চলবে সেই স্বল্পমূল্যেই। এর কোনও ব্যতিক্রম হবে না। তাঁর এই পোস্টই বুঝিয়ে দিয়েছিল, ফের কাজে ফিরছেন জনপ্রিয় চিকিৎসক।

এরপর রবিবার সকালে ফুয়াদ হালিমের যাবতীয় শারীরিক পরীক্ষা হয়। ফুসফুসের সংক্রমণ কমেছে। উদ্বেগ কেটেছে। তাই চিকিৎসকরা তাঁকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন। বিকেলে হাসপাতাল থেকে নিজের বাড়ি ফেরেন সিপিএম নেতা। চিকিৎসকদের পরামর্শ মেনে আপাতত কয়েকদিন বিশ্রামে থাকবেন ফুয়াদ হালিম।

TwitterFacebookWhatsAppEmailShare

#covid-19, #CPM, #dr fuad halim

আরো দেখুন