খেলা বিভাগে ফিরে যান

King’s Cup 2023 প্রথমে গোল দিয়ে‍ও ইরাকের কাছে টাইব্রেকারে হারল ভারত

September 7, 2023 | < 1 min read

প্রথমে গোল দিয়ে‍ও ইরাকের কাছে টাইব্রেকারে হারল ভারত

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: থাইল্যান্ডের চিয়াং মাই শহরে কিংস কাপের সেমিফাইনালে দুরন্ত লড়াই করেও টাইব্রেকারে ইরাকের কাছে ৫-৪ ব্যবধানে হেরে গেল ভারত। বৃহস্পতিবার ভারত মুখোমুখি হয়েছিল ফিফা ক্রমতালিকায় ২৯ ধাপ এগিয়ে থাকা ইরাকের। ভারতের আক্রমণের অন্যতম ভরসা অধিনায়ক সুনীল ছেত্রী এদিন দলে ছিলেন না। সদ্য পিতা হওয়ায় তিনি এখন পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন। ভারতীয় দলের সদস্যরা চাইছিলেন এই ম্যাচ জিতে সুনীলকে উপহার দিতে।

এদিন শক্তিশালী ইরাককে রীতিমতো চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিল ব্লু টাইগাররা। ম্যাচের ১৭ মিনিটে মহেশের গোলে এগিয়ে যায় ভারত। সামাদের পাশ থেকে গোল করেন মহেশ।

২৮ মিনিটে গোল শোধ করে ইরাক। বক্সের ভিতরে বল হাতে লাগে সন্দেশ ঝিঙ্গানের। পেনাল্টি পায় ইরাক। পেন করিম পেনাল্টি থেকে গোল করে ইরাককে সমতায় ফেরায়।

ম্যাচের ৫১ মিনিটে ইরাকের গোলরক্ষকের গোলে আবারা এগিয়ে গেল ভারত। মনবীর সিং বল নিয়ে ইরাকের বক্সে এগিয়ে যান, সেখানে আকাশ মিশ্র উপস্থিত ছিলেন। আকাশকে বল দেন মনবীর। সেই বল ইরাকের গোলে মারেন আকাশ। সেখানে বল সেভ করেন ইরাকের গোলরক্ষক জালাল হাসান। তবে বলটি জালাল সেভ করার পরিবর্তে বলটি তাঁর হাতে লেগে গোলে ঢুকে যায়। ২-১ এগিয়ে যায় ভারত।

ম্যাচের ৭৮ মিনিটে ফের পেনাল্টি পায় ইরাক। ফের ভুল করে বসেন সন্দেশ। ফের পেনাল্টি থেকে গোল করে সমতায় ফেরে ইরাক। গোল করেন আমিন।

দ্বিতীয়ার্ধের অতিরিক্ত সময়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ইরাকের ফুটবলার জিদান। ৯০ মিনিটের খেলা শেষ ফলাফল ভারত-২ ও ইরাক-২ হওয়ায় টাইব্রেকারের দিকে গড়ায় ম্যাচ। শেষ পর্যন্ত টাইব্রেকারে ৫-৪ ব্যবধানে এগিয়ে গিয়ে ম্যাচ জিতে ইরাক ফাইনালের টিকিট পাকা করে ফেলে।

TwitterFacebookWhatsAppEmailShare

#iraq, #King's Cup 2023, #India, #Football

আরো দেখুন