রাজ্য বিভাগে ফিরে যান

ফরওয়ার্ড ব্লক প্রার্থীকে আদৌ ভোট দেবে তো CPI(M)? প্রশ্ন ঘুরছে বারাসাতের আকাশে-বাতাসে

May 18, 2024 | < 1 min read

বারাসত লোকসভা আসনে দীর্ঘদিন ধরে বামেদের পক্ষ লড়ে ফরওয়ার্ড ব্লক

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বারাসাতে উদয় হয়েছে নয়া জল্পনার! বারাসতে কান পাতলে শোনা যাচ্ছে, এবার সিপিএমের লোকজন আদৌ ফরওয়ার্ড ব্লক প্রার্থীকে ভোট দেবেন তো? ফরওয়ার্ড ব্লকের প্রার্থীকে ভোট দেওয়া নিয়ে চূড়ান্ত কোনও সিদ্ধান্ত হয়নি সিপিএম শিবিরে। তবে কি বামের ভোট রামে যাওয়া কার্যত নিশ্চিত?

বারাসত লোকসভা আসনে দীর্ঘদিন ধরে বামেদের পক্ষ লড়ে ফরওয়ার্ড ব্লক। এবারও বামফ্রন্টের তরফে প্রতিদ্বন্দ্বিতা করছে ফরওয়ার্ড ব্লক। প্রথমে ফরওয়ার্ড ব্লক প্রার্থী করেছিল প্রবীর ঘোষকে। কিন্তু তাঁর সঙ্গে বিজেপির সম্পর্ক সামনে আসতেই, তাঁকে সরিয়ে প্রার্থী করা হয়েছে সঞ্জীব চট্টোপাধ্যায়কে (Sanjib Chattopadhyay)। তাঁর প্রচারে এখনও পর্যন্ত সিপিএমের দাপুটে নেতাদের সক্রিয় অংশগ্রহণ চোখে পড়ছে না।

গত লোকসভা নির্বাচনে বারাসতে একেবারে কমে গিয়েছিল বামেদের ভোট। তৃণমূল কংগ্রেসের প্রার্থী প্রায় ১ লক্ষ ১০ হাজার ভোটে জয়লাভ করেন। সেখানে ফরওয়ার্ড ব্লকের প্রার্থী পেয়েছিলেন মাত্র ১ লক্ষ ২৪ হাজার ৬৮টি ভোট। বিজেপি প্রার্থী পেয়েছিলেন ৫ লক্ষ ৩৮ হাজার ২৭৫ ভোট ও তৃণমূল কংগ্রেসের প্রার্থী কাকলি ঘোষদস্তিদার পান ৬ লক্ষ ৪৮ হাজার ৪৪৪ ভোট। তারপর বিধানসভা ও পঞ্চায়েত নির্বাচন হয়েছে, ফরওয়ার্ড ব্লক সফল হতে পারেনি। স্থানীয় এক সিপিএম নেতার দাবি, বারাসত লোকসভা কেন্দ্রটি এবার সিপিএম চেয়েছিল। কিন্তু তা হয়নি। সিপিএম প্রার্থী দিলে লড়াই হত। তবে সিপিএম এখনও সিদ্ধান্ত নিতে পারেনি, কী করা হবে। কারণ, ফরওয়ার্ড ব্লকের সাথে সিপিএমের মনোমালিন্য নতুন কিছু নয়। সিপিএমের উত্তর ২৪ পরগনা জেলা সম্পাদক মৃণাল চক্রবর্তীর কথায়, বারাসতে নির্বাচন দেরি আছে। আপাতত বুথ বা অঞ্চল ধরে ধরে সিপিএম পার্টির পক্ষ থেকে বৈঠক করা হচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#barasat, #Forward Block Party, #Loksabha Election 2024, #Sanjib Chattopadhyay

আরো দেখুন