রাজ্য বিভাগে ফিরে যান

‘BJP বলছে বডি চাই’ – ভিডিও দেখিয়ে বিস্ফোরক অভিযোগ তৃণমূলের

August 26, 2024 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সাংবাদিক সম্মেলন করে তৃণমূলের অভিযোগ, নবান্ন অভিযানের কর্মসূচিতে গুলি চালানো এমনকি, খুনের ষড়যন্ত্র করেছে বিজেপি। মঙ্গলবার নবান্নের উদ্দেশ্যে মিছিল হওয়ার কথা। আজ, সোমবার সকালে সাংবাদিক বৈঠক করেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। তিনি বলেন, “একটা বড় চক্রান্ত চলছে কালকের মিছিল ঘিরে। শকুনের রাজনীতি করছে বিজেপি। ওরা বলছে বডি চাই।” নিজের বক্তব্যের সমর্থনে দু’টি গোপন ভিডিও প্রকাশ করেছেন কুণাল। ভিডিও দু’টির সত্যতা যাচাই করেনি দৃষ্টিভঙ্গি। ভিডিও একাধিক ব্যক্তির মুখে ঘুরে ফিরে এসেছে একটাই কথা ‘বডি চাই’। কেউ বলেছেন, ‘‘বডি পড়বেই। রাবার বুলেট চলবে।’’ ভিডিওতে দাবি করছেন, ২৭ তারিখের আন্দোলন আদৌ শান্তিপূর্ণ হবে না। তার কারণ, ‘বডি’ অর্থাৎ মৃতদেহ না-পেলে আন্দোলন জোরদার হয় না।

আজ, সোমবার সকাল ১১টা নাগাদ তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠক করে রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য এবং তৃণমূল নেতা কুণাল ঘোষ। কুণাল বলেন, “মঙ্গলবারের মিছিল নিয়ে একটা চক্রান্ত চলছে। আমরা তৃণমূলের সবাই, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় প্রত্যেকে আরজি করের ঘটনার বিচার চাই। আপনারা যদি বলেন, জাস্টিস ফর আরজি কর। আমরা বলব তোমার আমার এক স্বর। কিন্তু যদি বলেন ‘রিজাইন মমতা’। তবে আমরা বলব, ময়দানে বুঝে নেবে বাংলার জনতা। মঙ্গলবারের ওই মিছিল বেআইনি এবং অবৈধ। ওই মিছিলের জন্য পুলিশের অনুমতি নেওয়া হয়নি। ওই মিছিলে বাইরের রাজ্য থেকেও লোক আনা হতে পারে। এমনকি, তাদের পুলিশের নকল পোশাক পরিয়ে গুলি চালানোর মত ঘটনাও ঘটতে পারে। কারণ এরা বডি চাইছে।”

পর পর দু’টি ভিডিও দেখান কুণাল। কুণাল জানান, বিভিন্ন সূত্র মারফত ভিডিওটি তাঁদের হাতে এসে পৌঁছেছে। প্রথম ভিডিওতে পর্দায় দেখা যায় এক যুবককে। গলা শোনা যায় আরও দু’জনের। প্রশ্ন করা হচ্ছে, “২৭ তারিখের যে আন্দোলন শান্তিপূর্ণ ভাবে হবে বলছেন, তা কি আদৌ শান্তিপূর্ণ হবে?” জবাবে পর্দায় থাকা যুবককে বলতে শোনা যায়, “গুলি চলবে এখানে রাবার বুলেট চলবে।” পরের ভিডিওতে এক ব্যক্তি বলছেন, “একটা দু’টো বডি যদি না-পড়ে কিচ্ছু হবে না।” কুণাল বলেছেন, ওই মিছিল সম্পূর্ণ অবৈধ। পুলিশ এবং প্রশাসনকে না-জানিয়ে ওই মিছিল চলতে পারে না।

TwitterFacebookWhatsAppEmailShare

#nabanna abhijan, #Treachery, #Viral video, #dead body, #tmc, #abvp, #politics

আরো দেখুন