দেশ বিভাগে ফিরে যান

কংগ্রেসের টিকিটে হরিয়ানা বিধানসভায় লড়বেন বজরং, ভিনেশ?

September 6, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: জল্পনাই সত্যি হল। রাহুল গান্ধীর সঙ্গে দেখা করার পরে কংগ্রেসে যোগ দিয়েছেন বজরং পুনিয়া ও বিনেশ ফোগাট। সব ঠিক থাকলে কংগ্রেসের টিকিটে হরিয়ানা বিধানসভায় লড়বেন তাঁরা।

প্যারিস অলিম্পিক্স শেষে দেশে ফেরার পরে হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপিন্দর সিংহ হুডা ও কংগ্রেসের নেতারা সংবর্ধনা দিয়েছিল বিনেশ ফোগাটকে। সেখানে ছিলেন বজরংও। তার পরেই জল্পনা শুরু হয়েছিল যে, রাজনীতিতে যোগ দেবেন দুই কুস্তিগির। ৫ অক্টোবর হরিয়ানায় বিধানসভা নির্বাচন (প্রথমে ঠিক ছিল ১ অক্টোবর নির্বাচন হবে। সেই দিন পিছিয়ে দেওয়া হয়েছে)। সেখানে কংগ্রেসের টিকিটে দু’জনে দাঁড়াতে পারেন বলে জল্পনা শুরু হয়েছিল। সেই জল্পনা মিটে গেল।

মহিলা কুস্তিগিরদের হেনস্তার প্রতিবাদে কুস্তি ফেডারেশনের তৎকালীন প্রধান ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে পথে নেমে আন্দোলন করেছিলেন ভিনেশ-বজরংরা। দিল্লির যন্তরমন্তরে ধরনা থেকে শুরু করে নতুন সংসদ ভবন অভিযান-সমস্ত ক্ষেত্রেই অগ্রণী ভূমিকা নিতে দেখা গিয়েছিল তাঁদের। তৎকালীন বিজেপি সাংসদ ব্রিজভূষণকে আড়াল করতে চাইছে কেন্দ্রের মোদী সরকার, এমন অভিযোগও বারবার তুলেছেন ভিনেশরা।

বুধবার দিল্লিতে রাহুলের সঙ্গে দেখা করেন দুই কুস্তিগির। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, বেশ কিছু ক্ষণ তাঁদের মধ্যে কথা হয়। পরে কংগ্রেসের সাধারণ সম্পাদক (সংগঠন) কেসি বেণুগোপালের সঙ্গেও দেখা করেন দুই কুস্তিগির।

TwitterFacebookWhatsAppEmailShare

#Haryana, #Bajrang Punia, #vinesh phogat, #Indian wrestler, #Congress

আরো দেখুন