রাজ্য বিভাগে ফিরে যান

আরজি কর নিয়ে মন্তব্য নয়, নবান্নে মন্ত্রীদের নির্দেশ মুখ্যমন্ত্রীর

September 10, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মঙ্গলবার মন্ত্রিসভার বৈঠকে মুখ্যমন্ত্রী পষ্টাপষ্টি জানিয়ে দিলেন, আরজি করের ঘটনা নিয়ে যা বলার আমরা বলব, সবাইকে এ নিয়ে মুখ খুলতে হবে না। কোনও সোশ্যাল পোস্টও করা যাবে না। নবান্ন সূত্রে খবর, তিনি জানিয়েছেন, এই আন্দোলনের বিষয়ে যা বলার তিনিই বলবেন। তৃণমূল সূত্রে খবর, দলের মুখপাত্রদেরও এই বিষয়ে মুখ বন্ধ রাখার জন্য বার্তা দিয়েছেন নেত্রী। তবে দলীয় মুখপাত্রদের ক্ষেত্রে সেই নির্দেশ শুধু মঙ্গলবারের জন্য।

সূত্রের খবর, আমরা বলতে কারা তা মুখ্যমন্ত্রী স্পষ্ট করেননি। তবে ধরে নেওয়া হচ্ছে, আমরা বলতে মুখ্যমন্ত্রী নিজে এবং শীর্ষ আমলা, পুলিশ কর্তা ও তাঁর উপদেষ্টাদের কথা বোঝাতে চেয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মন্ত্রিসভার এক সদস্যের কথায়, আরজি কর ঘটনা খুবই মর্মান্তিক। এ ব্যাপারে সাধারণ মানুষের অসন্তোষ সঙ্গত। এমন একটা পরিস্থিতিতে সরকারের পক্ষ থেকে মানুষের সঙ্গে কমিউনিকেশন খুব জরুরি। সেই বার্তার ভাষা, শব্দচয়নও সতর্কভাবেই করা দরকার। উদাহরণ দিয়ে তিনি বলেন, সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বোঝাতে চেয়েছিলেন, চিকিৎসক পড়ুয়ার মৃত্যুতে তিনিও মর্মাহত। তিনিও বিচার চাইছে। কাউকে আড়াল করার প্রশ্ন নেই। জুনিয়র ডাক্তারদের সঙ্গে আলোচনাতেও তিনি প্রস্তুত। এবার অচলাবস্থা কাটিয়ে উৎসবে ফেরার কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী। দুর্গাপুজো কেন্দ্র করে লক্ষ লক্ষ মানুষ সারা বছরের জীবিকার সংস্থান হয়। সেই কারণে ও কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু আগুপিছু বাদ দিয়ে ওই উৎসবে ফিরুন শব্দ দুটি নিয়েই বিতর্ক শুরু করে দেওয়া হয়েছে। সম্ভবত এই কারণেই মুখ্যমন্ত্রী বলেছেন, কেউ যেন আলটপকা মন্তব্য না করেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#CM Mamata Banerjee, #doctor protest, #junior doctor protest, #Mamata Banerjee

আরো দেখুন