খেলা বিভাগে ফিরে যান

ফের হকির এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি জিতল ভারত, ফাইনালে পাকিস্তানিরা ফ্ল্যাগ হাতে সমর্থন করল চীনকে

September 17, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: এই নিয়ে পাঁচপাঁচবার চ্যাম্পিয়ন! মঙ্গলবার চীনের হুলুনবুইরেম দাউর এথনিক পার্ক, মোকি হকি প্রশিক্ষণ ঘাঁটিতে ফাইনালে চিনকে ১-০ গোলে হারিয়ে হকির এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি জিতল ভারত। গতবারও ভারত জিতেছিল এই ট্রফি। অন্যদিকে দক্ষিণ কোরিয়াকে ৫-২ ব্যবধানে হারিয়ে তৃতীয় হয়েছে পাকিস্তান।

প্রসঙ্গত, গত মাসেই প্যারিস অলিম্পিক্সে (Paris Olympics 2024) ব্রোঞ্জ জিতেছে হরমনপ্রীতরা। হুলুনবুইরে সব ম্যাচ জিতেই ফাইনাল খেলতে নেমেছিল ভারত। কিন্তু এদিনের জয় অত সহজ ছিল না।

সেমিফাইনালে পাকিস্তানকে হারিয়ে এই প্রথম এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল খেলতে নেমেছিল চিন। প্রথম থেকেই দারুণ আত্মবিশ্বাসী দেখাচ্ছিল লাল জার্সিধারীদের। দুরন্ত রক্ষণে ভারতকে কার্যত বোতলবন্দি করে ফেলেছিল তারা। হরমনপ্রীতরা বারবার আক্রমণে উঠেও সুবিধা করতে পারেনি। ৫০ মিনিট পর্যন্ত গোল করতে পারেনি কোনও টিমই। তবে ঠিক ৫২ মিনিটে চিনের প্রাচীর ভেঙে যুগরাজ সিং গোল করে ফেলেন। এদিন ভারত ব্যর্থ হয়েছে একাধিক পেনাল্টি কর্নার কাজে লাগাতে ।

এদিন পাকিস্তানের খেলোয়াড়দের দেখ যায় চীনের পটকা নিয়ে গ্যালারিতে বসতে। সেই নিয়ে সমাজমাধ্যমে স্বাভাবিকভাবেই কটূক্তি করা হয়েছে

TwitterFacebookWhatsAppEmailShare

#champions, #Asian Cup hockey, #India, #Hockey

আরো দেখুন