দেশ বিভাগে ফিরে যান

জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন ওমর আবদুল্লা

October 16, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: জম্মু ও কাশ্মীর কেন্দ্রশাসিত অঞ্চল হওয়ার পর প্রথম মুখ্যমন্ত্রী হিসেবে আজ শপথ নিলেন ওমর আবদুল্লা। তাঁর দল, ন্যাশনাল কনফারেন্স, ৩৭০ ধারা বাতিলের পরে এই অঞ্চলের প্রথম বিধানসভা নির্বাচনে জয়লাভ করেছিল।

শের-ই-কাশ্মীর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে (SKICC) শপথ গ্রহণ অনুষ্ঠানের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা সকাল সাড়ে ১১টায় ওমর আবদুল্লা ও তার মন্ত্রী পরিষদকে শপথবাক্য পাঠ করান।

ওমর আবদুল্লাহ শপথ অনুষ্ঠান: কারা আমন্ত্রিত ছিলেন?
ন্যাশনাল কনফারেন্স (NC) J&K-তে শপথ অনুষ্ঠানে যোগদানের জন্য INDIA জোটের বেশ কয়েকজন বিশিষ্ট নেতাকে আমন্ত্রণ জানিয়েছে। এই তালিকায় রয়েছেন লোকসভার বিরোধী দলের নেতা রাহুল গান্ধী; কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়গে; এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। অন্যান্য উল্লেখযোগ্য আমন্ত্রিত ব্যক্তিরা হলেন জাতীয়তাবাদী কংগ্রেস পার্টি (এনসিপি) প্রধান শরদ পাওয়ার, সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব, রাষ্ট্রীয় জনতা দলের (আরজেডি) লালু প্রসাদ যাদব এবং দ্রাবিড় মুনেত্র কাজগম (ডিএমকে) নেতা এম কে স্ট্যালিন।
শিবসেনার উদ্ধব ঠাকরে, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন, পিপলস ডেমোক্রেটিক পার্টির (পিডিপি) মেহবুবা মুফতি, পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান এবং আম আদমি পার্টির (এএপি) অরবিন্দ কেজরিওয়ালকেও আমন্ত্রণ জানানো হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Chief Minister, #Omar Abdullah, #JAMMU AND KASHMIR, #CM

আরো দেখুন