রাজ্য বিভাগে ফিরে যান

বাম আমলে সাবের আলিকে হাসপাতাল চত্ত্বরে পিটিয়ে মেরেছিল হার্মাদরা, জাস্টিস চাইছে পরিবার

October 23, 2024 | < 1 min read

প্রতিনিধিত্বমূলক ছবি।

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: রায়নার সাবের আলির কথা মনে আছে? ২০০৮ সালর ১৮ আগস্ট বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতাল। সেখানে ভর্তি থাকা বন্ধুকে এসেছিলেন সাবের আলি। ওয়ার্ড থেকে বেরতেই হার্মাদরা পিছু নেয়। হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। চিকিৎসকরাও আতঙ্কিত হয়ে পড়েন। সেইসময় হাসপাতালের নিরাপত্তা নিয়ে সিপিএম চিৎকার করছে। অথচ স্বামীকে হাসপাতাল চত্বরেই পিটিয়ে মারা হয়েছিল। সেই সময় নিরাপত্তা বলতে কিছু ছিল না। এই প্রশ্ন তুলে ‘জাস্টিস’ চাইছে সাবের আলির পরিবার।

সাবের আলির স্ত্রী বলেন, আমার স্বামী তৃণমূল করত। স্বামী খুন হওয়ার পর পরিবারে ঝড় বয়ে গিয়েছিল। চার ছেলেকে নিয়ে অথৈ জলে পড়ে গিয়েছিলাম। সেই সময় পার্টি পাশে ছিল বলেই কোনও রকমে টিকে যাই। এখন সিপিএম নেতারা কথায় কথায় জাস্টিস চাইছে। কিন্তু ওদের রাজত্বে আমি কেন জাস্টিস পেলাম না? এর উত্তর ওদের দিতে হবে। আজও খুনিদের শাস্তি হয়নি।

রায়না-১ ব্লক তৃণমূল নেতা বামদেব মণ্ডল বলেন, সিপিএম আমলে হাসপাতালে নিরাপত্তা ব্যবস্থা বলে কিছুই ছিল না। ওদের নেতারাই হাসপাতাল দাপিয়ে বেড়াত। ওদের নেতাদের চিঠি আনলে যে কেউ বেড পেয়ে যেত। বিরোধীদলের লোক হলে তাঁকে মাটিতে ফেলে রাখা হতো। সিপিএমই হাসপাতালে ‘থ্রেট কালচার’ শুরু করেছিল। সেইসময় নিরাপত্তা ব্যবস্থা থাকলে সাবের আলির প্রাণ যেত না।

TwitterFacebookWhatsAppEmailShare

#Left Front, #hospital, #Cpim, #Death, #Beating, #Saber Ali, #Harmad, #West Bengal

আরো দেখুন