রাজ্য বিভাগে ফিরে যান

রাজ্যপালের আচরণ অসাংবিধানিক: কল্যাণ বন্দ্যোপাধ্যায়

May 11, 2021 | < 1 min read

রাজ্যপালের বিরুদ্ধাচরণকে অসাংবিধানিক বলে ক্ষোভ প্রকাশ করলেন তৃণমূলের সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় (Kalyan Banerjee)। ২মে নির্বাচনের ফল প্রকাশের পর থেকেই রাজ্যের বিভিন্ন জায়গা থেকে ভোট পরবর্তী সন্ত্রাসের খবর সামনে আসতে থাকে। তৃণমূল, বিজেপি এবং সংযুক্ত মোর্চা মিলিয়ে মোট ১৬ জন নিহত হন।

রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep dhankar) বার বারই রাজ্যে সন্ত্রাস নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে মুখ খুলেছেন। একাধিক টুইট করে সরকারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন।

এবার রাজ্যপালকে টুইটারে এক হাত নিলেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়। একাধিক টুইট করে সাংসদ লেখেন, মৃত্যুর ঘটনা যা ঘটেছে তা সবই নির্বাচন কমিশন রাজ্যের আইন শৃঙ্খলার দায়িত্বে থাকার সময় ঘটেছে।

৫ মে মমতা বন্দ্যোপাধ্যায় শপথ নেওয়ার পর থেকেই রাজ্যপালের রাজ্য সরকারকে আক্রমণ করার বিষয়ে বিরক্তি প্রকাশ করে সাংসদ বলেন, ৫ মের পর থেকে রাজ্যে ভোট পরবর্তী সন্ত্রাসে কোন মৃত্যুর ঘটনা ঘটেনি। মমতা বন্দ্যোপাধ্যায় কড়া হাতে সন্ত্রাস দমন করেছেন। এমনকী এই ভোট পরবর্তী হিংসা যেভাবে রাজ্য সামলেছে তার জন্যে কলকাতা হাইকোর্টও যে রাজ্য সরকারের প্রশংসা করেছে রাজ্যপালকে সে কথাও মনে করিয়ে দেন সাংসদ।

রাজ্যপাল যে বিজেপির হয়ে প্রচার করেন এবং রাজ্যে বিজেপি শাসন প্রতিষ্ঠার চেষ্টা করেছিলেন টুইটে সে কথাও পরিষ্কার ভাষায় বলেন তিনি।

সব শেষে কল্যাণ বাবু বলেন, সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী রাজ্যপাল, রাজ্য সরকারের বিরুদ্ধাচরণ করতে পারেন না। রাজ্যপাল যা করছেন তা অসাংবিধানিক।

TwitterFacebookWhatsAppEmailShare

#kalyan-banerjee, #Jagdeep dhankar

আরো দেখুন