দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

প্রাকৃতিক বিপর্যয়ে অর্থ দেয় না, শুভেন্দুর ভাইয়ের নিরাপত্তায় কোটি টাকা: অখিল গিরি

August 13, 2021 | < 1 min read

শুভেন্দু অধিকারীর ভাই। কাঁথি পুরসভার প্রাক্তন প্রশাসক সৌমেন্দু অধিকারী। বিজেপিতে যোগ দেওয়ার পর কেন্দ্রীয় নিরাপত্তা পেয়েছিলেন শুভেন্দু। এবার তাঁর ভাই সৌমেন্দুকেও জেড ক্যাটাগরির কেন্দ্রীয় নিরাপত্তার ব্যবস্থা করল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। সূত্রের খবর, কেন্দ্রীয় বাহিনীর ৩০জন জওয়ান পালা করে সৌমেন্দুর নিরাপত্তার দায়িত্বে থাকবেন। বুলেট প্রুফ গাড়িও থাকবে তাঁর জন্য। এদিকে সেই নিরাপত্তাকে ঘিরেও তীব্র কটাক্ষ তৃণমূলের। 

প্রসঙ্গত শুভেন্দু (Suvendu Adhikari) বিজেপিতে যোগ দেওয়ার পরেই কাঁথি পুর প্রশাসকের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল সৌমেন্দু অধিকারীকে (Soumendu Adhikari)। এমনকী তার বিরুদ্ধে ত্রিপল চুরিরও অভিযোগ উঠেছিল। প্রসঙ্গত পূর্ব মেদিনীপুরে প্রথম দফার ভোটের দিন কাঁথি দক্ষিণে হামলার মুখে পড়েন সৌমেন্দু অধিকারী। অভিযোগ বুথের বাইরে তাঁর গাড়িতে দুষ্কৃতীরা হামলা চালিয়েছিল। তাঁর গাড়ির চালকও জখম হয়েছিলেন। এরপরই নিরাপত্তা চেয়ে কেন্দ্রের কাছে আবেদন করেছিলেন সৌমেন্দু। 

এদিকে সেই সৌমেন্দুর কেন্দ্রীয় নিরাপত্তা নিয়ে তীব্র কটাক্ষ তৃণমূল নেতৃত্বের। শুক্রবার রাজ্যের মৎস্যমন্ত্রী অখিল গিরি (Akhil Giri) বলেন, ‘ভ্যাকসিন, ঘুর্ণিঝড়, ইয়াস, প্রাকৃতিক বিপর্যয়ের জন্য অর্থের আবেদন জানানো হলেও তা দেওয়া হয় না। কিন্তু নিজেদের দলের সাধারণ নেতাদের জন্য কোটি কোটি টাকা খরচ করে জেড ক্যাটাগরি নিরাপত্তা দেওয়া হয়। একজন মন্ত্রী ও রাজনীতিবিদ হিসাবে এই কাজের নিন্দা করছি।’ সৌমেন্দুকে নিশানা করে কেন্দ্রকেও দুষেছেন মৎস্যমন্ত্রী। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Akhil Giri, #Soumendu Adhikari, #suvendu adhikari

আরো দেখুন