বিনোদন বিভাগে ফিরে যান

ওয়েব সিরিজে মজে বাঙালি

December 31, 2019 | 2 min read

একটা সময় ছিল যখন সেই রবিবারের জন্যে অপেক্ষা করতে হত টিভিতে রামায়ণ বা মহাভারত দেখতে। তারপরে এলো জন্মভূমির মতো মেগা সিরিয়াল এর যুগ। তাও নির্দিষ্ট সময়ে। একবার বাদ পরলে সে এপিসোড দেখার আর কোন উপায় নেই, হাত কামড়ে মরা ছাড়া। তাই বাঙালির বাকি কাজের সাথে টিভি দেখার সময়ও আলাদা করেই ধরে রাখা হত। নড়চড় হবার জো নেই। আর রিমোট নিয়ে কাড়াকাড়ি তো রোজকার কথা।

দিন বদলেছে। এসেছে ‘রিপিট টেলিকাস্টের’ যুগ। এক কথায় একবার অনুষ্ঠান মিস হয়ে গেলেও আছে বার বার দেখার সুযোগ। তবে তার জন্যেও সেই টিভিই ভরসা। কিন্তু এসব এখন অতীত। চলে এসেছে ‘ওয়েব সিরিজ’এর জমানা। কর্ম ব্যাস্ত বাঙালি এখন কাজের ফাঁকে মেতে আছে ওয়েব সিরিজে। অফিস যাওয়ার পথে, কিংবা দুপুরে টিফিনের সময়, কাজের ফাঁকে যত্র-তত্র। শুধুই মোবাইল বের করার অপেক্ষা।

বড় বড় প্রযোজনা সংস্থার দৌলতে অনেক ভালো কাজ হচ্ছে বাংলা ওয়েব সিরিজে। এই সময় ওয়েব সিরিজে নতুনত্ব কাজের জন্যে খুব জনপ্রিয় এসভিএফ এর হইচই অ্যাপ।আড্ডাটাইমস বা জি-ফাইভ ও সে দৌড়ে পিছিয়ে নেই।

দেখে নেওয়া যাক এই সময়ের কিছু সেরা ওয়েব সিরিজ গুলি:

একেন বাবু: হইচই-এর এই ওয়েব সিরিজে বাঙালি গোয়েন্দাকে পাওয়া যাবে অন্য মুডে। এককথায় গোয়েন্দা ফেলুদা বা ব্যোমকেশের মতো হ্যান্ডসাম হাঙ্ক নয়। বরং আচরণ বা চেহারার দিক থেকে অনেকটাই লালমোহন গাঙ্গুলির মতো। অভিনয়ে অনির্বাণ চক্রবর্তী, সৌম্য বন্দ্যোপাধ্যায় এবং বাবলস।

হ্যালো: হইচই-এরই আরেক অসাধারন ওয়েব সিরিজ হ্যালো। আন্তর্জাতিক মানের এই থ্রিলারের মুখ্য চরিত্রে আছেন রাইমা সেন, জয় সেনগুপ্ত এবং প্রিয়াঙ্কা সরকার। থ্রিল, পরকিয়া, সমকামিতার এক জটিল অথচ মসৃণ মিশেল।

ও মাদার: আড্ডা টাইমসের সিরিজে দেখতে পাওয়া যাবে সম্পর্কের বোল্ড এবং জটিল সমীকরণ। তার সাথেই খানিকটা থ্রিল্ডও হবে বাঙালি। অভিনয়ে রয়েছে বিবৃতি চট্টপাধ্যায়, অনিরজিত রায়, বিদীপ্তা রায়, ডিউক বোস, বাব্লস এবং সৌমদীপ বুবলা ভট্টাচার্য।

শরতে আজ: জি ফাইভের এই ওয়েব সিরিজটি একটু হলেও উস্কে দেবে বং কানেকশানের নস্ট্যালজিয়াকে। মাল্টিস্টার কাস্ট এই সিরিজ প্রবাসী বাঙালির বিদেশের মাটিতে সন্ত্রাসবাদী হয়ে ওঠার গল্প। অভিনয়ে রয়েছেন পরমব্রত চট্টোপাধ্যায়, পায়েল সরকার, ঋদ্ধি সেন।

কালী: পরমব্রত চট্টোপাধ্যায়ের নির্দেশনায় জি ফাইভের এই সিরিজে রয়েছেন পাওলি দাম ও রাহুল। পাওলির অভিনীত প্রথম এই ওয়েব সিরিজ প্রেম, দুঃখ, বিশ্বাস ঘাতকতা এবং গর্জে ওঠার গল্প।

TwitterFacebookWhatsAppEmailShare

আরো দেখুন