বিনোদন বিভাগে ফিরে যান

সিনেমাপ্রেমীদের জন্য কি অপেক্ষা করছে ২০২০তে?

January 2, 2020 | 2 min read

বাঙালি আর সিনেমা দুই-ই একে অপরের সাথে ওতপ্রোত ভাবে যুক্ত। শুধু দেশে নয়, বাংলা সিনেমা বরাবরই আন্তর্জাতিক স্তরেও প্রশংসিত। সত্যজিত, ঋত্বিক, মৃণাল-ই হোক বা সৃজিত, কৌশিক, শিবপ্রসাদ-নন্দিতা – কখনোই ভাটা পড়েনি বাংলা সিনেমার কৌলিন্যে।

নতুন বছর মানেই নতুন সিনেমা। অধীর আগ্রহে অপেক্ষো করে বসে থাকা দর্শকের জন্য নতুন সিনেমা নিয়ে হাজির হবেন পরিচালকেরা। দেখে নেওয়া যাক কোন কোন সিনেমা রিলিজ হতে চলেছে এই নতুন বছরে।

১। দ্বিতীয় পুরুষ
সৃজিত মুখোপাধ্যায়ের পরবর্তী ছবি। বাইশে শ্রাবণের সিক্যুয়েল । থাকছেন পরমব্রত চট্টোপাধ্যায়, রাইমা সেন এবং অনির্বাণ ভট্টাচার্য্য। ইতিমধ্যেই সাড়া ফেলেছে ট্রেলার। অধীর আগ্রহ রয়েছে দর্শকের মধ্যে।

২। বরুনবাবুর বন্ধু
অনিক দত্তের এই ছবি রমাপদ চৌধুরীর ছোটগল্প “ছাদ” অবলম্বনে তৈরী। ট্রেলার ইতিমধ্যেই দর্শকের মন জয় করেছে। কলকাতা চলচ্চিত্র উৎসবেও দেখানো হয়েছে ছবিটি।

৩। ব্রহ্মা জানেন, গোপন কম্মটি
শিবপ্রসাদ-নন্দিতা জুটির এই পরের ছবিটির নাম চন্দ্রবিন্দুর বিখ্যাত গানের লাইন থেকে নেওয়া। পর্দায় প্রথমবার মহিলা পুরোহিতের গল্প।

৪। হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী
দক্ষিনা রঞ্জন মিত্র মজুমদারের ঠাকুরমার ঝুলির গল্প অবলম্বনে দেব-এর প্রোডাকশান হাউসের পরবর্তী সিনেমা। সাড়া ফেলেছে টিজার।

৫। অব্যক্ত
অর্জুন দত্তের ছবি ‘অব্যক্ত’। বহু প্রসংশিত এবং নানা চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত এই ছবিতে রয়েছেন অর্পিতা চট্টোপাধ্যায়।

৬। লক্ষ্মী ছেলে
উইন্ডোস ব্যানারে ছবি কৌশিক গাঙ্গুলির পরিচালনায়। নগরকীর্তন, জ্যেষ্ঠ পুত্র ২০১৯ এ কৌশিক গাঙ্গুলির দুই সফল ছবি। ‘লক্ষ্মী ছেলে’ তে নাম ভুমিকায় অভিনয় করছেন কৌশিকের ছেলে উজান – রসগোল্লার নবীন ময়রা!

৭। শিরোনাম
২০২০-র অন্যতম সম্ভাবনাময় ছবি। যীশু সেনগুপ্ত, স্বস্তিকা মুখোপাধ্যায়, শাশ্বত চট্টোপাধ্যায়, অঞ্জন দত্ত ও শান্তিলাল মুখোপাধ্যায় অভিনীত এই থ্রিলার ছবিটি ইতিমধ্যেই অনেক বিদেশি ফেস্টিভ্যালে প্রশংসিত। এই ছবির পরিচালক ঋতুপর্ণ ঘোষের ভাই, ইন্দ্রনীল ঘোষ!

৮। রক্ত রহস্য
সৌকর্য ঘোষালের পরবর্তী ছবি। রেনবো জেলির মত দুরন্ত সিনেমার পরে সৌকর্যের এই থ্রিলারের প্রতিও প্রত্যাশা বেড়ে যায় স্বাভাবিক ভাবেই।

৯। ভূত পরী
সৌকর্যের বছরের দ্বিতীয় ছবি। একটি নিস্পাপ ভূতের গল্প। একটি বাচ্চা ছেলের সাথে হঠাৎ একদিন একটা মেয়ে ভুতের দেখা হয়। বাচ্চাটি বুঝতে পারে মেয়েটির অপঘাতে মৃত্যু হয়েছে। সেই বাচ্চার সাহায্য নিয়ে মেয়েটি তার খুনিকে ধরার চেষ্টায় নেমে পড়ে। মেয়ে ভুতের ভুমিকায় জয়া এহেসান!

১০। গোলন্দাজ
সুবর্ণ সেন ওরফে সোনাদা সিরিজে ‘গুপ্তধনের সন্ধানে’ ও ‘দুর্গেশগড়ের গুপ্তধন’ এর পর পরিচালক ধ্রুব ব্যানার্জীর পরের ছবি ফুটবল নিয়ে। এই ছবিতে দেব একজন ফুটবলারের চরিত্রে অভিনয় করছেন। এসভিএফ এর ব্যানারে দেবের প্রত্যাবর্তন এই ছবি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bengali Cinema, #Entertainment, #Bengali Movies, #SVF, #Cinemas

আরো দেখুন